০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই : শিবির সভাপতি

আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই : শিবির সভাপতি - ছবি : নয়া দিগন্ত

আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই বলে মন্তব্য করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেছেন, আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাতকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে। প্রিয় নবী মোহাম্মদ সা:-এর দেখানো মানবীয় মূল্যবোধের প্রতি আমাদের নজর রাখতে হবে। তাকে মানার মাধ্যমেই কেবল মানবতা সঠিক পথে পরিচালিত হবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার উদ্যোগে আয়োজিত সীরাতুন্নবী সা: মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহানগর উত্তর শিবিরের সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি তানজির হোসেন জুয়েলের সঞ্চালনায় মাহফিলে প্রধান আলোচক ছিলেন আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব, আওলাদে রাসুল সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী। প্রধান মুফাস্সির হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সিরে কোরআন ও ইসলামিক স্কলার মুফতি আমির হামজা।

এতে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ শাহজাহান, জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরী, বিশিষ্ট ইসলামিক স্কলার শাহজাদা ফানাফিল্লাহ বিন আজাদ, বিশিষ্ট আলেমে দ্বীন ও পতেঙ্গা ইসলামিয়া ফাযিল মাদরাসার সাবেক অধ্যাপক মাহমুদুল হাসান ও বিশিষ্ট ওয়ায়েজিন মাওলানা মোহসেন আল হোসাইনী।

প্রধান আলোচকের বক্তব্যে আওলাদে রাসূল সা: সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী বলেন, জুলুমের পরিণতি খুবই মন্দ ও ভয়াবহ। অন্যের ওপর অন্যায়-অবিচার করে নিজের পতন ও ধ্বংস ডেকে আনে জালিমরা। যেমনটা যুগ যুগ ধরে চলে আসছে। মাজলুমের অশ্রুফোঁটা ও অন্তরের অভিশাপ জালিমের পতনের অন্যতম কারণ।

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সিরে কোরআন ও ইসলামিক স্কলার মুফতি আমির হামজা বলেন, শুধু নবীর জন্ম নিয়ে খুশি হলে হবে না। নবীর আদর্শ নিয়ে আমাদের হযরত আব্বাস, হযরত হামজার মতো খুশি হওয়া লাগবে এবং বাস্তবায়ন করে দেখানো লাগবে। জালেম সরকারের বিদায়ের পরে এদেশের ৭৮ শতাংশ মানুষ চায় ইসলাম কায়েম হোক।

জামায়াতের কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মদ শাহজাহান বলেন, বাংলাদেশে ইসলামের বিজয়ের যেই ধারা শুরু হয়েছে সেই ধারাকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে না যাওয়া পর্যন্ত বাংলাদেশের এক ইঞ্চি মাটিতে ফ্যাসিবাদের আশ্রয় দেয়া হবে। দীর্ঘ ১৬ বছরের ত্যাগ কোরবানিকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। আল্লাহর দ্বীনকে এদেশের মাটিতে প্রতিষ্ঠিত করতেই হবে।

চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী বলেন, দীর্ঘ ১৬ বছরের ফ্যাসিবাদ সরকারের কর্মকর্তারা ঘুষ লেনদেন যা করেছে সবকিছুর বিচার হতে হবে। দুর্নীতিবাজদের বাংলার মানুষ মাফ করবে না। এমন কোনো কেলেঙ্কারি নেই বিগত সরকারের আমলে হয়নি। দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।


আরো সংবাদ



premium cement