০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

ফেনী আলীয়ার সেই অধ্যক্ষ বরখাস্ত

ফেনী আলীয়ার সেই অধ্যক্ষ বরখাস্ত - ছবি : নয়া দিগন্ত

ফেনী আলীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ পদ থেকে মাওলানা মাহমুদুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) মাদরাসা পরিচালনা পর্ষদ সভাপতি ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার ফেনীর সময়কে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ গাজী মীর ইকবাল হোসেনকে ডেকে নিয়ে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে।
এর আগে বৃহস্পতিবার ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ড. মো: আবু হানিফা স্বাক্ষরিত চিঠিতে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়।

ওই চিঠিতে উল্লেখ করা হয়, ‘ফেনী আলিয়া কামিল মাদরাসা, ফেনী- এর অধ্যক্ষের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দের অভিযোগের বিষয়ে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি মাদরাসাসমূহের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণের চাকরির শর্তাবলী সংক্রান্ত প্রবিধান-২০২৩ অনুযায়ী ১৪, ১৫ এবং ১৬ ধারা অনুযায়ী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য সভাপতিকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে বিতর্কিত অধ্যক্ষ মাহমুদুল হাসানের বিরুদ্ধে শিক্ষিকা-ছাত্রী কেলেংকারি, নানা অনিয়ম-দূর্নীতি ও স্বজনপ্রীতিসহ অসংখ্য ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করে মাদরাসায় তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় থানায় মামলার পর থেকে মাহমুদুল হাসান পলাতক রয়েছেন।


আরো সংবাদ



premium cement
আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর অনির্দিষ্টকালের অপেক্ষা নয়, রোহিঙ্গা সঙ্কটের আন্তর্জাতিক সমাধান চান ড. ইউনূস সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে অপহরণ মামলা ‘ছাত্র-জনতার খুনিরা রেহাই পাবে না’ লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার দেশের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ফতুল্লায় ৬ কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ ভালুকায় মেয়েকে গলাটিপে হত্যা করলেন মা ব্রাজিলের সাথে সম্পর্ক জোরদারে আগ্রহী ঢাকা বিপজ্জনক পর্যায়ে ঢাকার বায়ুদূষণ : গবেষণা আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই : শিবির সভাপতি

সকল