০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক এমপি বাহার ও মেয়র সূচনাকে ভারতে পাঠানো সেই সুমন গ্রেফতার

আ ক ম বাহাউদ্দিন বাহার, তাহসিন বাহার সূচনা ও মো: সুমন মিয়া - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার সীমান্ত পথে সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ও সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাসহ অবৈধভাবে লোক পাচারকারী মাদককারবারি মো: সুমন মিয়া মেম্বারকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) তাকে আদালতের মাধমে জেল হাজতে প্রেরণ করা হয়।

সুমন জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য এবং উপজেলার তেতাভূমি গ্রামের আলী আশরাফের ছেলে। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি চালিয়ে হত্যাসহ বিভিন্ন অভিযোগে পাঁচটি মামলা রয়েছে।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট সরকার পতনের পর সুমন মেম্বারের বিরুদ্ধে কুমিল্লা সদর আসনের সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন ও তার মেয়ে কুমিল্লা সিটির সাবেক মেয়র তাহসিন বাহার সূচনাকে ব্রাহ্মণপাড়ার সীমান্ত দিয়ে ভারতে পাঠানোর অভিযোগ উঠেছে। ওই দুইজনকে ভারতে পাঠানোর পর সুমন মেম্বারের মোবাইল ফোনের ভিডিও কলের স্ক্রিনসট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকে তাকে গ্রেফতারে থানা ও ডিবি পুলিশ অভিযান শুরু করে।

ডিবির ইনচার্জ সাজ্জাদ করিম খান জানান, গোপন সূত্রে খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানার শংকুচাইল বাজারে পাকা রাস্তার ওপর হতে সুমনকে বুধবার রাতে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি চালিয়ে হত্যার ঘটনায় কোতয়ালী মডেল থানাসহ বিভিন্ন থানায় পাঁচটি মামলা রয়েছে। এদিকে সাবেক এমপি বাহারসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের ভারতে পাঠানোর বিষয়ে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।


আরো সংবাদ



premium cement