০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মিরসরাইয়ে লাইসেন্স না থাকায় পানির কারখানা সিলগালা

মিরসরাইয়ে লাইসেন্স না থাকায় পানির কারখানা সিলগালা - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে লাইসেন্স না থাকায় মেসার্স এ আর এস আলম এগ্রো ফুড অ্যান্ড বেভারেজকে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই প্রতিষ্ঠানকে দু’লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার ২ নম্বর হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী।

জানা গেছে, ওই প্রতিষ্ঠানের প্যাকেজড ড্রিংকিং ওয়াটার পণ্যের বিএসটিআইয়ের বৈধ গুণগত মান সনদ নেই। তবুও তারা মোড়কে স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করে। ফলে বিএসটিআই আইন-২০১৮ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় পণ্যের মোড়ক নিবন্ধন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন অনুযায়ী আরো এক লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় চট্টগ্রাম বিএসটিআই ফিল্ড অফিসার (সিএম) প্রকৌশলী মো: মাহফুজুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) প্রকৌশলী বুলবুল আহমেদ জয় ও জোরারগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ওই কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না নেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।


আরো সংবাদ



premium cement