০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিএনপির প্রার্থী ডা. শাহাদাতকে চসিকের মেয়র ঘোষণা

বিএনপির প্রার্থী ডা. শাহাদাত - ছবি : সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র হিসেবে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে ঘোষণা করেছে আদালত। চসিক নির্বাচন বাতিল চেয়ে করা তার মামলার পরিপ্রেক্ষিতে এই রায় দেয়া হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর ১২টায় নির্বাচনী ট্রাইব্যুনাল এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ খাইরুল আমীনের আদালত এই রায় দেন। এ সময় আগামী ১০ দিনের মধ্যে গেজেট প্রকাশ করারও নির্দেশ দেয়া হয়েছে।

বাদিপক্ষের আইনজীবী আরশাদ হোসেন আসাদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

২০২১ সালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল ঘোষণা করে বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে দায়িত্ব বুঝে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি চসিক নির্বাচনে কারচুপি ও ফল বাতিল চেয়ে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচন কমিশনারসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় বিবাদি করা হয় চসিকের সাবেক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: হাসানুজ্জামান, নির্বাচন কমিশনারের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ, মো: জান্নাতুল ইসলামকে। তাদের পক্ষে আদালতে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।


আরো সংবাদ



premium cement
ধামরাইয়ে মহাসড়ক থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার বাংলাদেশের সবচেয়ে নির্যাতিত দল জামায়াতে ইসলামী ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক সময় পেরুচ্ছে লেবানন : প্রধানমন্ত্রী পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও ওষুধ সঙ্কট কানপুরে বাংলাদেশকে ভারতের ধবলধোলাই স্বৈরাচার হাসিনাকে ক্ষমতায় থাকতে ‘র’ সহযোগিতা করেছে : রিজভী গাইবান্ধায় ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে মোটরসাইকেল আরোহী নিহত ঈশ্বরগঞ্জে স্কুল ক্যাম্পাসে নৈশপ্রহরীকে খুন ‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেইনি’ সাঁথিয়ার আতাইকুলায় যুবকের লাশ উদ্ধার বেক্সিমকো গ্রুপের সম্পদ দেখভালে রিসিভার নিয়োগের আদেশ বহাল

সকল