৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে : হাসান আরিফ

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় এবং ভূমি উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

তিনি বলেন, বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সমগ্র বাংলাদেশে জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে ময়নামতি অডিটোরিয়ামে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) দুই দিনব্যাপী ৫৭তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন। বিশেষ অতিথি ছিলেন ব্র্যাক বাংলাদেশের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান , স্থানীয় সরকার বিশেষজ্ঞ অধ্যাপক ড. তোফায়েল আহমেদ।

সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় বিভাগ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর্যায়ের ১১০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। নীতি নির্ধারণী পেপার উপস্থাপনায় বার্ডের মহাপরিচালক সাইফ উদ্দিন আহমেদ বার্ডের বর্তমান কার্যক্রম তুলে ধরেন।

পরিকল্পনা সম্মেলনের আহ্বায়কের দায়িত্ব পালন করেন বার্ডের পরিচালক (প্রশিক্ষণ) আবদুল্লাহ আল মামুন, সম্মেলনের সহযোগী আহ্বায়ক ও সহকারী আহ্বায়ক হিসেবে দ্বায়িত্ব পালন করেন উপ পরিচালক রাখি নন্দী, সহকারী পরিচালক মো: রয়েল খান।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে রেল লাইনে তিস্তার পানি, ১৯ প্রাথমিক বিদ্যালয় বন্ধ কৃষি সম্প্রসারণ অধিদফতরের ডিজি মো: ছাইফুল আলম ইবির ৮ পদে নতুন মুখ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতা : তদন্ত কমিটির কাজ শুরু ব্রাহ্মণবাড়িয়ায় পাবলিক টয়লেটের ইজারাদারকে ছুরিকাঘাতে খুন যশোরের অবৈধ বালি উত্তলনে ভৈরব নদে ধসে যাচ্ছে ঘরবাড়ি নারী-পুরুষ, শিশু-কিশোর কেউ হাসিনার গণহত্যা থেকে রেহাই পায়নি : গোলাম পরওয়ার পাবনায় বালু উত্তোলনের নিয়ন্ত্রণ নিয়ে গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০ ঈদগাঁওতে পুকুরে ডুবে যুবকের মৃত্যু নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে অনুপ্রবেশকালে আটক ৩ ট্রেন আসতে বিলম্ব হওয়ায় স্টেশন অবরোধ, ভাঙচুরের চেষ্টা

সকল