২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাইক্ষ্যংছড়ির দৌছড়ি সীমান্তে ব্যাপক গুলি বর্ষণ : আটক ২

- ছবি : নয়া দিগন্ত

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মায়ানমার সীমান্তবর্তী দুর্গম দৌছড়ি ইউনিয়নে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ৪৯ নম্বর সীমান্ত পিলার বাংলাদেশের অভ্যন্তরে জিরো লাইনে ব্যাপক গুলাগুলি হয়েছে। এ সময় বিজিবি সন্দেহভাজন দুইজন ব্যক্তিকে আটক করেছে।

ধারণা করা হচ্ছে, তারা বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি (আরএসও)'র সোর্স।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র অধীনস্থ লেম্বুছড়ি বিওপি থেকে আনুমানিক ২০০-২৫০ মিটার পূর্ব-দক্ষিণে এবং বিপি-৪৯ হতে আনুমানিক ১ কিলোমিটার পশ্চিমে চেরাংঘাট বাজার (বাহির মাঠ)’ এলাকায় স্থানীয় বাজারের জনসাধারণ সন্দেহভাজন দুই ব্যক্তিকে বাজারে বেঁধে রাখে। প্রদক্ষদর্শীরা এই দুই ব্যক্তিকে বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি (আরএসও) ' র সোর্স বলে আখ্যায়িত করে।

সন্দেহভাজন এই দুই ব্যক্তিকে গ্রেফতারের জেরে দুর্গম পাহাড়ি এলাকা বামহাতির ছড়া নামক স্থান থেকে চারজন পোশাক পরিহিত সশস্ত্র সদস্য বাজার এলাকায় এসে ৫/৬ রাউন্ড ক্ষুদ্রাস্ত্রের ফায়ার করে বলে সূত্রে জানায়।

উল্লেখ্য, ঘটনাটি নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র অধীনস্থ লেম্বুছড়ি বিওপিকে সাধারণ জনতা অবগত করলে বিজিবির দৌছড়ি ইউনিয়নের লেমুছড়ি বিওপির হাবিলদার মো: বদরুলের নেতৃত্বে অভিযান চালিয়ে সন্দেহভাজন দুইজন বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি (আরএসও)'র সোর্স বা সহায়তাকারী আটক করে।

এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বিজিবির উপস্থিতি টের পেয়ে মুহুর্ত্বের মধ্যে পোশাক পরিহিত পাহাড় থেকে আসা সশস্ত্র সদস্য দল জঙ্গলে লুকিয়ে যায়।

আটককৃত সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি (আরএসও)'র সোর্স বা সহায়তাকারী হলেন নাইক্ষ্যংছড়ির বরইতলীর মো: নুরুল আমিনের ছেলে আলী হোছন (৪৫), এবং একই এলাকার মো: নুরুল আমিনের ছেলে মফিজ আলম (১৯)। আটককৃতদের থানায় হস্তান্তর করা হবে বলে বিজিবি সূত্রে জানা যায়।

অন্যদিকে দৌছড়ির বামহাতি ছড়ার মৃত জাফর আলমের ছেলে মৌলভী জামাল উদ্দিন,একই এলাকার মোখতার আহমদ বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার থেকে রাত ৮টা পর্যন্ত থেমে থেমে দৌছড়ি ইউনিয়নে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ৪৯ নম্বর সীমান্ত পিলার বাংলাদেশের অভ্যন্তরে জিরো লাইনে ব্যাপক গুলাগুলি হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ির দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ইমরান ।


আরো সংবাদ



premium cement
আবেদনের যোগ্যতা না থাকলেও তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক! চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ৩ পুলিশ অফিসারসহ আহত ৪ যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে দ্রুত নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে : মির্জা ফখরুল এলো শরৎ জেনারেল এরশাদ ও রাষ্ট্রধর্ম নিয়ে যুক্তিতর্ক সমন্বয়কদের রাজনৈতিক দল প্রসঙ্গে চৌদ্দগ্রামে বিপুল পরিমাণ অস্ত্রসহ যুবলীগ নেতা গ্রেফতার শিবির নেতা-কর্মীদের ক্যাম্পাসে ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে হবে : কেন্দ্রীয় সভাপতি সঙ্কট উত্তরণে সামরিক সদস্যদের কাজে লাগানো সংস্কার-নির্বাচন নিয়ে কোনো অস্পষ্টতা নেই

সকল