২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চট্টগ্রামে ৪২ টন রফতানি নিষিদ্ধ সুগন্ধি চাল জব্দ

- ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামে ৪২ টন (৪২ হাজার কেজি) রফতানি নিষিদ্ধ সুগন্ধি চাল জব্দ করা হয়েছে। বেসরকারি আইসিডি মেসার্স ইছাক ব্রাদার্স ডিপো লিমিটেডে সিঙ্গাপুর ও সৌদি আরবে অবৈধভাবে রফতানির চেষ্টাকালে চার কনটেইনার সুগন্ধি চাল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কায়িক পরীক্ষায় এসব কনটেইনারে এ চালগুলো পাওয়া যায়।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মোছা: আয়শা সিদ্দিকা জানান, অধিদফতরের মহাপরিচালকের গোপন সংবাদের ভিত্তিতে অভিজাত ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড নিলফামারী নামের প্রতিষ্ঠানের দু’টি পণ্যচালান রফতানি স্থগিত করা হয়। পরে কাস্টমস গোয়েন্দা এবং চট্টগ্রাম কাস্টম হাউজের অডিট ইনভেস্টিগেশন এন্ড রিচার্স (এআইআর) শাখার কর্মকর্তারা যৌথভাবে মেসার্স ইছাক ব্রাদার্সের দু’টি চালানের আওতায় চার কনটেইনার পণ্যের কায়িক পরীক্ষা সম্পন্ন করে। কায়িক পরীক্ষায় ৪২ টন (৪২ হাজার কেজি) রফতানি নিষিদ্ধ সুগন্ধি চাল পাওয়া যায়।

তিনি জানান, পণ্য চালান দু’টি ফুড স্টাফ ঘোষণায় সিঙ্গাপুর ও সৌদি আরবে অবৈধভাবে রফতানির অপচেষ্টা করায় রফতানি নীতি ২০২১-২০২৪ এবং কাস্টমস আইন-২০২৩ অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সকল