২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ইলিশ রফতানি

ইলিশভর্তি দুটি ট্রাক ত্রিপুরা গেছে - ছবি : নয়া দিগন্ত

অবশেষে ভারতে ইলিশ মাছ রফতানি শুরু হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে স্বর্ণালী এন্টারপ্রাইজ নামে একটি রফতানিকারক প্রতিষ্ঠানের ইলিশভর্তি দুটি ট্রাক আজ বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টায় ভারতের ত্রিপুরায় প্রবেশের মধ্য দিয়ে এই রফতানি কার্যক্রম শুরু হয়।

আজ প্রায় সাড়ে ৭ হাজার কেজি ইলিশ মাছ ভারতে প্রবেশ করবে।

সিঅ্যান্ডএফ এজেন্ট আদনাল ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মো: আক্তার হোসেন জানান, তাদের এজেন্টের মাধ্যমে আখাউড়া স্থলবন্দরের দিয়ে বিডিএস করপোরেশন নামে একটি রফতানিকারক প্রতিষ্ঠান আজ বৃহস্পতিবার তিন হাজার কেজি ইলিশ মাছ ভারতে রফতানি করছে। ভারতের ত্রিপুরায় এই মাছ নিচ্ছে সেখানকার হিমপ্যাক্স ইন্টারন্যাশনাল নামে একটি রফতানি প্রতিষ্ঠান।

তিনি আরো জানান, আজ সিঅ্যান্ডএফ এজেন্ট এফএ এন্টারপ্রাইজের মাধ্যমে স্বর্নালী এন্টারপ্রাইজ নামে অপর একটি রফতানিকারক প্রতিষ্ঠান ভারতে রফতানি করেছে ৩ হাজার ৩১২ কেজি ইলিশ মাছ।

আখাউড়া স্থলবন্দরের মাছ রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: ফারুক মিয়া জানায়, দুর্গাপূজা উপলক্ষে আখাউড়া স্থলবন্দর দিয়ে আজ সন্ধ্যায় ইলিশ মাছ রফতানি শুরু হয়েছে। তবে ইলিশের গাড়ি বন্দরে দুপুর ১২টায় এলেও বন্দরের কাস্টমসের ছাড়পত্র না পাওয়ায় ভারতে রফতানি হতে সন্ধ্যা হয়।

তিনি আরো জানান, পূজা পর্যন্ত এখান দিয়ে ইলিশ মাছ নিয়মিত ভারতে রফতানি হতে পারে, যদি কাস্টমস সময়মত ছাড়পত্র দেয়।


আরো সংবাদ



premium cement
ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১

সকল