২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চাঁদপুরে সাংবাদিক রুহুল আমিন গাজীর দ্বিতীয় জানাজা ও দাফন সম্পন্ন

চাঁদপুরে সাংবাদিক রুহুল আমিন গাজীর দ্বিতীয় জানাজা ও দাফন সম্পন্ন - নয়া দিগন্ত

চাঁদপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) সভাপতি, দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীর দ্বিতীয় জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ওয়াজিহিয়া হাফিজিয়া মাদরাসার মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে ওয়াজিহিয়া হাফিজিয়া মাদরাসার পাশে তার মা-বাবার কবরের পাশে দাফন করা হয় তাকে।

জানাজায় ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর চাঁদপুর জেলা আমির মাওলানা আব্দুর রহিম পাটোয়ারী। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও তার জানাজায় সহস্রাধিক মানুষ অংশ নেয়।

চাঁদপুর সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো: শাহজাহান মিয়ার পরিচালনায় জানাজার আগে রুহুল আমিন গাজীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ড. মোবারক হোসাইন, ঢাকা দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, জেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা বিল্লাল হোসাইন মিয়াজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, শিক্ষক কল্যাণ সংগঠনের সভাপতি অধ্যাপক মোশারফ হোসেন লিটন, চাঁদপুর শহর জামাতের আমির অ্যাডভোকেট শাহজাহান খান, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তার আলী, জেলা বিএনপি নেতা আনোয়ার হোসেন বাচ্চু ও তার একমাত্র ছেলে আফফান।

জানাজায় অংশগ্রহণ করেন জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাসুদুল ইসলাম বুলবুল, সদর উপজেলা আমির নাসির উদ্দিন, শহর ছাত্রশিবির সেক্রেটারি জাহিদুল ইসলামসহ বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এর আগে, বেলা পৌনে ২টার দিকে জাতীয় প্রেসক্লাবে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে অসুস্থ অবস্থায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার। তিনি কিডনি রোগে আক্রান্ত ছিলেন। দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা, উচ্চ ডায়াবেটিক, ব্যাক পেইন, লবণ ঘাটতিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দেয়া জ্যেষ্ঠ এ সাংবাদিক দৈনিক সংগ্রামে কর্মরত ছিলেন। সেখানে বিশেষ প্রতিনিধি, চিফ রিপোর্টারসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

লক্ষ্মীপুর গুবিন্দিয়া গ্রামে ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন সাংবাদিক রুহুল আমিন গাজী। শিক্ষাজীবনে স্নাতক ডিগ্রি লাভের পর দৈনিক ইত্তেফাকে ১৯৭৪ সালে রিপোর্টার হিসেবে কর্মজীবন শুরু করেন।

শেখ হাসিনা সরকারের সময় ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় তিনি কারাবন্দী ছিলেন ১৮ মাসের বেশি সময়। কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়লেও জামিন পাননি তিনি।

বিএনপি সমর্থিত সংগঠন সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতির দায়িত্বও পালন করেছেন তিনি। গত বছরের ২৯ ডিসেম্বর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজ) দ্বি-বার্ষিক নির্বাচনে নিরঙ্কুশ জয়ে সভাপতি পদে নির্বাচিত হন রুহুল আমিন গাজী ও মহাসচিব পদে নির্বাচিত হন কাদের গনি চৌধুরী।


আরো সংবাদ



premium cement
সাবেক আইনমন্ত্রী ও সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা রাজধানীর মোহাম্মদপুরে বিএনপি অফিসে হামলা : আহত ২ বৃষ্টি হবে সারা দেশেই : দুর্বল হয়েছে লঘুচাপ ভারতে রাসূলের সা: অবমাননার প্রতিবাদ হেফাজতসহ বিভিন্ন সংগঠনের দক্ষিণ আফ্রিকার লিগে খেলতে চান সাইফুদ্দিন-হাসান মাহমুদ কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না : খোমেনি ড. ইউনূসকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শুভেচ্ছা সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মৃত্যুতে চট্টগ্রাম জামায়াতের শোক খালেদা জিয়া : এ বায়োগ্রাফি অব ডেমোক্র্যসি গ্রন্থের মোড়ক উন্মোচন রোহিঙ্গা সঙ্কট সমাধান না হলে পুরো অঞ্চল সমস্যায় পড়বে প্রয়োজন না হলেও ভারতের সাথে যৌথ রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ

সকল