২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সেনা কর্মকর্তা তানজিম হত্যা : আটক সরাসরি সম্পৃক্ত ৬

সেনা কর্মকর্তা তানজিম হত্যা : আটক সরাসরি সম্পৃক্ত ৬ - নয়া দিগন্ত

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারায় পূর্ব মাইজপাডায় গ্রামে সেনা কর্মকর্তা লেফট্যানেন্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করেছে সেনাবাহিনী।

বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্রে এ কথা জানা গেছে।

সেনাবাহিনীর সূত্রে জানা যায়, ২৪ সেপ্টেম্বর রাত আনুমানিক ৩টার দিকে চকরিয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময় বাংলাদেশ সেনাবাহিনীর লেফট্যানেন্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নিহত হন। পরে এলাকায় চিরুনি অভিযানে ঘটনার সাথে জড়িত থাকায় ছয়জনকে আটক করে সেনাবাহিনী। আটক ব্যক্তিদের কাছ থেকে দু’টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামিদের মধ্যে চারজন সরাসরি অপরাধের সাথে জড়িত এবং বাকি দু’জন তথ্য দিয়ে সহায়তা করেছে। আটক হওয়া ব্যক্তিরা হলেন মো: বাবুল প্রকাশ (৪৪), মো: হেলাল উদ্দিন (৩৪), মো: আনোয়ার হাকিম (২৮), মো: আরিফ উল্লাহ (২৫), মো: জিয়াবুল করিম (৪৫) ও মো: হোসেন (৩৯)। তাদের মধ্যে মো: বাবুল প্রকাশ এ ঘটনার মূল অর্থ যোগান দাতা। এছাড়াও তিনি লেফট্যানেন্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করে বলে প্রাথমিক স্বীকারোক্তি দেন।

অন্যদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মো: হেলাল উদ্দিন, গাড়িচালক মো: আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মো: আরিফ উল্লাহ, তথ্য দাতা মো: জিয়াবুল করিম ও মো: হোসেন এ ঘটনার সাথে নিজেদের সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে বলেও জানা গেছে।

ছয়জনকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে এবং চকরিয়া থানায় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে বলে সেনা সূত্রে জানা যায়।


আরো সংবাদ



premium cement
চাঁদপুরে সাংবাদিক রুহুল আমিন গাজীর দ্বিতীয় জানাজা ও দাফন সম্পন্ন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই সরকারের উদ্দেশ্য ব্যবসা বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা ইসলামী ব্যাংকের শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ঘটনায় ডিএসইকে তদন্তের নির্দেশ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাডমিশন ফেয়ার উদ্বোধন আকুভুক্ত দেশগুলোর সাথে সরাসরি লেনদেন না করার নির্দেশ বাংলাদেশ ব্যাংকের প্রতারণার মামলায় সাবেক এমপি আউয়াল গ্রেফতার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে জাপানের রাষ্ট্রদূতের মেডিক্যাল কিট হস্তান্তর শ্রীমঙ্গলে সাবেক মেয়র মহসিনের বাসায় হামলা : ৩৪ জনের নামে মামলা পূজা উপলক্ষে রাজশাহী পুলিশ সুপারের মতবিনিময় প্রধান উপদেষ্টার সাথে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

সকল