২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এলাকায় মিয়ানমার অভ‍্যন্তর থেকে মাইন বিস্ফোরণের বিকট শব্দ

নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এলাকায় মিয়ানমার অভ‍্যন্তর থেকে মাইন বিস্ফোরণের বিকট শব্দ - ছবি : নয়া দিগন্ত

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তর থেকে একটি ল্যান্ড মাইন বিস্ফোরণের বড় শব্দ এসেছে।

জানা যায়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার সময় ১১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নাইক্ষ্যংছড়ি অধীনস্থ জামছড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৪৫-৪৬ মধ্যবর্তী শূন্য লাইন থেকে আনুমানিক ৩ কিলোমিটার মিয়ানমারের অভ্যন্তর থেকে ল্যান্ড মাইন বিস্ফোরণের বড় শব্দ শুনা যায়।

স্থানীয় নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের জামছড়ির মৌলনা কলিমুল্লাহ বলেন, বতর্মানে আরাকান আর্মি কর্তৃক দখল করা সালিডং ক্যাম্প এলাকা থেকে নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এলাকার জামছড়িতে একটি ল্যান্ড মাইন বিস্ফোরণের শব্দ শুনা যায়।
ওই মাইন বিস্ফোরণে কোনো ক্ষয়-ক্ষতি সম্পর্কে এই রিপোর্ট লেখাকালীন সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিট পযর্ন্ত পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিয়ানমারের রাখাইন প্রদেশে সামরিক বাহিনী এবং জান্তাবিরোধী সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে সঙ্ঘাতের জেরে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত এলাকার মিয়ানমারের অভ্যন্তর থেকে ল্যান্ড মাইন বিস্ফোরণের শব্দ আসে।

এদিকে, নাইক্ষ্যংছড়ি বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সীমান্ত এলাকা গুলিতে নজরদারি ও পাহারা বৃদ্ধি করেছে।


আরো সংবাদ



premium cement
নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে বিস্ফোরিত গোলাবারুদের বিভিন্ন অংশ উদ্ধার মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের আবারো মূল নীতি হার বাড়াল বাংলাদেশ ব্যাংক বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী আর নেই ড. ইউনূসের সাথে বৈঠক, অন্তর্বর্তী সরকারকে পূর্ণ সহযোগিতার আশ্বাস জো বাইডেনের যশোরে আলোচিত সেই রফিক ও স্ত্রী ঝর্নার বিরুদ্ধে দুদকের মামলা ব্রিকস সম্মেলনে যাবেন ইরানের প্রেসিডেন্ট, বৈঠক হবে পুতিনের সাথে হরিণী অমরাসুরিয়া শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী সিংগাইরে সড়ক দুর্ঘটনায় নারী নিহত ডিসিদের পদায়নে দুর্নীতির অভিযোগ তদন্তে কমিটি গঠন ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে ৩ জনের মৃত্যু ইসলাম নিয়ে কটূক্তি করায় বিচারের দাবিতে মুম্বাই অভিমুখে হাজার হাজার মুসলিমের যাত্রা

সকল