২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফেনী কলেজে যোগ দিলেন মাউশির সেই পরিচালক

ফেনী কলেজে যোগ দিলেন মাউশির সেই পরিচালক - ছবি : নয়া দিগন্ত

ফেনী সরকারি কলেজে অর্থনীতি বিভাগে অধ্যাপক হিসেবে যোগ দিয়েছেন শিক্ষা ক্যাডারে বহুল আলোচিত ও সমালোচিত প্রফেসর মো: শাহেদুল খবির চৌধুরী।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে অধ্যক্ষ পদে অতিরিক্ত দায়িত্বে থাকা প্রফেসর দোলন কৃষ্ণ সাহার কাছে যোগদানপত্র জমা দেন বিতর্কিত এ কর্মকর্তা।

এ সময় অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আইয়ুবসহ কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। যোগদানের পর তিনি অর্থনীতি বিভাগে জ্যোষ্ঠতার ভিত্তিতে বিভাগীয় প্রধানের দায়িত্বগ্রহণ করেন।


জানা গেছে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) ছিলেন প্রফেসর মো: শাহেদুল খবির চৌধুরী। ওই সময়ে তিনি প্রভাব খাটিয়ে শিক্ষকদের নানাভাবে হেনস্তা করেন।

গত বছরের ২৫ মে ‘ফেনী কলেজে মাস্টার্স পরীক্ষা, শিক্ষক স্বামীর সহায়তায় স্ত্রীর উত্তরপত্র বাসায় লিখে জমা’ শিরোনামে দৈনিক নয়া দিগন্তে তথ্যবহুল সংবাদ প্রকাশিত হলে সর্বত্র আলোচনা ও তোলপাড় শুরু হয়। ওই সংবাদের সত্যতা পেয়ে তদন্ত কমিটির জমা দেয়ার প্রতিবেদনে সাথী বৈদ্য নামে এক শিক্ষার্থীর পক্ষে জমা দেয়ায় অভিযুক্ত স্বামী একই কলেজের গণিত প্রভাষক দিদোয়ানুল কবির ছোটনের বিরুদ্ধে চাকুরি বিধি অনুযায়ী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে। তখন তিনি প্রতিবেদনটি সরিয়ে নিয়ে কোনো প্রদক্ষেপ গ্রহণ করেননি।

মাউশির একটি সূত্র জানায়, ছোটনকাণ্ডে জাতীয় বিশ্বদ্যালয়ের পক্ষ থেকে কলেজের তৎকালীন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইনের কাছ থেকে লিখিত ব্যাখ্যাসহ নানা উদ্যোগ নিলেও শাহেদুল খবিরের ইশারায় তদন্ত কার্যক্রম থমকে যায়। গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হবার পর শাহেদুল খবিরকে ঢাকা সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ থেকে ফেনী সরকারি কলেজে অর্থনীতির অধ্যাপক হিসেবে বদলী করা হয়।


আরো সংবাদ



premium cement