২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হামদ, নাত ও নাশিদের সুরের মূর্ছনায় ব্রাহ্মণবাড়িয়া মাতালেন সাইমুম-তিতাসের শিল্পীরা

হামদ, নাত ও নাশিদের সুরের মূর্ছনায় ব্রাহ্মণবাড়িয়া মাতালেন সাইমুম-তিতাসের শিল্পীরা - নয়া দিগন্ত

হামদে বারিতা’লা, নাতে রাসূল সা: ও নাশিদের সুরের মূর্ছনায় ব্রাহ্মণবাড়িয়া মাতিয়েছেন ঐতিহ্যবাহী শিল্পীগোষ্ঠী সাইমুম ও তিতাসের শিল্পীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) শহরের পৌর মুক্তমঞ্চে সুস্থ সংস্কৃতির নান্দনিক বিকাশের প্রত্যয়ে সিরাতুন্নবী সা: উপলক্ষে অনুষ্ঠিত সাংস্কৃতিক সন্ধ্যায় শিল্পীদের হৃদয় কাড়া সুর ঝংকারে মুখরিত হয়ে ওঠে পুরো শহর।

সিরাতুন্নবী সা: উদযাপন কমিটি ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে শহরের পৌর মুক্তমঞ্চে শনিবার বাদ আসর থেকে শুরু হয় স্থানীয় তিতাস শিল্পীগোষ্ঠীর পরিবেশনা। স্থানীয় শিল্পীরা একে একে ইসলামী সংগীত, দেশাত্মবোধক গান, দ্রোহের গান, কাওয়ালী ও নাটিকা পরিবেশন করেন মাগরিবের পর আধা ঘণ্টা পর্যন্ত। স্থানীয় শিল্পীগোষ্ঠীর এমন মনোজ্ঞ পরিবেষণায় মুগ্ধ হয়ে উঠে উপস্থিত দর্শক শ্রোতা। এরই মধ্যে নারী, পুরুসসহ হাজারো দর্শক-শ্রোতার উপস্থিতিতে কানায় কানায় ভরে উঠে পৌর মুক্তমঞ্চ মাঠ।

দর্শকদের মুহুর্মুহু মারহাবা মারহাবা ধ্বনির মধ্য দিয়ে মঞ্চে আসেন ঐতিহ্যবাহী সাইমুমের শিল্পীরা। আবারো শুরু হয় হামদ, নাত, ইসলামী সংগীত ও দেশাত্মবোধক গানের অনবদ্য সুর ঝংকার। বিশেষ করে দেশের প্রখ্যাত শিল্পী ওবায়দুল্লাহ তারেকের দরাজ কণ্ঠের নাশিদ পরিবেষণা অনুষ্ঠান-জুড়ে অন্যরকম আবেশ তৈরি করে। চেতনা দীপ্ত গানের সুরে উজ্জীবিত হয় অগনিত দর্শক শ্রোতা।

গানের ফাঁকে ফাঁকে নাট্যাংশের অভিনয় অনুষ্ঠানকে করে তুলে আরো প্রাণবন্ত। এসব নাট্যাংশে বৈষম্যবিরোধী আন্দোলন ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী সরকারের দুর্নীতিসহ সমাজের নানা অসঙ্গতির চিত্র ফুটে উঠে।

সিরাতুন্নবী সা: উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক সন্ধ্যায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ জামায়াতে ইসলামীর কুমিল্লা অঞ্চলের দায়িত্বশীল নেতা অধ্যক্ষ কাজী নজরুল ইসলাম খাদেম, ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের আমির
গোলাম ফারুক, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ভিপি জহিরুল হক খোকন, জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মোবারক হোসাইন আকন্দ, জামায়াত নেতা কাজী ইয়াকুব আলী ও বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি আতিকুল ইসলাম ভূইয়া প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন সিরাতুন্নবী সা: উদযাপন কমিটির আহ্বায়ক আবুল বাশার ভুইয়া।


আরো সংবাদ



premium cement