২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাঙ্গামাটিতে ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে

রাঙ্গামাটিতে ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে - নয়া দিগন্ত

রাঙ্গামাটিতে পাহাড়ি ছাত্র-জনতার ডাকা ৭২ ঘণ্টা সড়ক ও নৌ-পথ অবরোধের আজ দ্বিতীয় দিন চলছে। পাশাপশি চলছে যানবাহন মালিক-শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট।

অবরোধ ও ধর্মঘটের কারণে রাঙ্গামাটির অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে সব ধরনের যানবাহন ও নৌযান চলাচল বন্ধ রয়েছে। যাত্রী ও পণ্য পরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে।

সাজেকে ভ্রমণে গিয়ে আটকে পড়েছেন ৮ শাতাধিক পর্যটক। বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বলেন, অবরোধের কারণে সাজেকে পর্যটকরা আটকে পড়েছেন। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে শনিবার স্বরাষ্ট্র, স্থানীয় সরকার ও পার্বত্য উপদেষ্টাসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা রাঙ্গামাটি পরিদর্শনে এসে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেন। রাঙ্গামাটিতে শুক্রবারের সহিংস ঘটনায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ও যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রাঙ্গামাটিতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা। রাঙ্গামাটি শহরে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীকেও রাখা হয়েছে শক্ত অবস্থানে।

এদিকে রাঙ্গামাটি শহরের গুরুত্বপূর্ণ স্থানে সেনাবাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাঙ্গামাটি শহরে এখনো পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ রয়েছে।


আরো সংবাদ



premium cement
ভারতে ইলিশ রফতানি বন্ধে লিগ্যাল নোটিশ হামদ, নাত ও নাশিদের সুরের মূর্ছনায় ব্রাহ্মণবাড়িয়া মাতালেন সাইমুম-তিতাসের শিল্পীরা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা ভারতের, এবারো নেই শামি ‘কোয়াড থাকবে’, নাম না নিয়েই চীনকে কড়া বার্তা মোদির রাজধানীতে ডিএমপির ৭৩৪টি মামলা ও ৩১ লাখ টাকা জরিমানা তিস্তায় হাত বাঁধা নারীর লাশ উদ্ধার চকরিয়ায় ট্রাকের চাপায় যুবক নিহত প্রধান উপদেষ্টার সাথে সেনা প্রধানের সৌজন্য সাক্ষাৎ কাজে ফেরেননি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের সঞ্চালন প্রকল্পের ভারতীয় কর্মকর্তারা রাঙ্গামাটিতে ১৪৪ ধারা প্রত্যাহার রামাল্লায় ৪৫ দিন আল জাজিরার অফিস বন্ধের নির্দেশ ইসরাইলি সেনাদের

সকল