২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাজীগঞ্জে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

হাজীগঞ্জে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক - ছবি : ইউএনবি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ও অভ্যন্তরীণ কোন্দলে বিএনপির দুই পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে চাঁদপুরের হাজীগঞ্জ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে শুরু হওয়া সংঘর্ষ চলে রাতভর। এতে দুই পক্ষের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুমিল্লা ও ঢাকা মেডিক্যালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটেছে।

স্থানীয়রা জানান, গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকে সন্ধ্যায় টোরাগড় ও মকিমাবাদ সর্দার বাড়ির বিএনপি নেতাকর্মীদের সাথে প্রথম দফায় সংঘর্ষ হয়। ওইদিন রাতে বেশ কয়েকজন আহত হন। সেই রেশ কাটিয়ে উঠতে না উঠতেই শুক্রবার সন্ধ্যা থেকে আবারো শুরু হয় দু’পক্ষের সংঘর্ষ। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুক জানান, রাতে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি শান্ত হয়।

সংঘর্ষে জড়িতদের আটকে যৌথবাহিনীর অভিযান চলছে।

এই ঘটনায় রাতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়ভাবে সংঘর্ষ জড়ানো দুই পক্ষই জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মমিনুল হকের সমর্থক বলে জানা গেছে। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ছাত্র মজলিসের নবনির্বাচিত নেতৃবৃন্দকে ছাত্রশিবিরের অভিনন্দন তামিমকে টপকে শীর্ষে মুশফিক প্রশ্ন ফাঁস ও নিয়োগবাণিজ্য কোটার চেয়েও বেশি ভয়ঙ্কর ঈদগাঁওয়ে নদী থেকে জেলের লাশ উদ্ধার ‘শহীদ-আহতের পাশে না দাঁড়াতে পারলে নতুন স্বাধীনতা অর্থবহ হবে না’ চবি শিক্ষার্থী হত্যা : চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭০০ জনের বিরুদ্ধে মামলা বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ইলহামের পাশে তারেক রহমান পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের বিচারবিভাগের সংস্কারে আইনজীবী অধিকার পরিষদের আলোচনা সভা ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সংলাপ পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ

সকল