২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী অস্ত্র ও গুলিসহ আরসার কমান্ডার আটক

- ছবি : ইউএনবি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে একটি জি থ্রি রাইফেল ও ১০টি গুলিসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডারকে আটক করেছে আমর্ড পুলিশ (এপিবিএন)।

গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে উখিয়া পালংখালী ক্যাম্প-১৩ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার নুরুল ইসলাম (৪৫) ওই ক্যাম্পের গুলা হোসেনের ছেলে।

৮ আমর্ড পুলিশ এপিবিএনের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো: আমির জাফর জানান, ‘নুরুল দীর্ঘদিন ধরে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার হিসেবে ক্যাম্পে নেতৃত্ব দিচ্ছেন। আমর্ড পুলিশের গোয়েন্দা শাখার সূত্রে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পাশের দেশ থেকে অস্ত্র আসার গোপন খবরে বৃহস্পতিবার ভোরে অভিযান চালানো হয়। এ সময় নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি জি থ্রি রাইফেল ও ১০টি গুলি জব্দ করা হয়।

অতিরিক্ত ডিআইজি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরসার কমান্ডার হিসেবে রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেছেন নুরুল ইসলাম। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
হাসিনার দৃষ্টান্তমূলক বিচার করতে হবে যাতে আর কেউ ফ্যাসিবাদী না হয় : রিজভী বানিয়াচংয়ে দানবক্সের টাকা নেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক আইনের শাসন এবং মানবাধিকার প্রতিষ্ঠা করতে হলে রাসূলের সা. আদর্শ অনুসরণ করতে হবে দেবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বাগাঁথা তুলে ধরবেন ড. ইউনূস শিক্ষা ও গণমাধ্যমসহ বেশ কিছু সংস্কার কমিশনের পরিকল্পনা রয়েছে : নাহিদ ইসলাম ঢাবিতে গণপিটুনিতে নিহত তোফাজ্জলের দাফন সম্পন্ন, বিচার দাবি বাংলাদেশে ‘অলিগার্ক’দের শিল্প কারখানার ভবিষ্যৎ কী দৌলতদিয়ায় ২৬টি অটোরিকশাসহ চোর চক্রের প্রধান গ্রেফতার ‘জামায়াতে ইসলামী বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়’ ফিলিস্তিনি নারীদের ধর্ষণের জন্য ইসরাইলে কারাগার!

সকল