২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গ্রিন ফাইন্যান্সিং উদ্যোগ শুরু করেছে আইপিডিসি ফাইন্যান্স-ট্রুভালু বাংলাদেশ

-

বিশ্ব ওজোন দিবস ২০২৪ উপলক্ষে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও ট্রুভালু বাংলাদেশ যৌথভাবে ক্ষুদ্র-মাঝারি ব্যবসার (এসএমই) জন্য গ্রিন ফাইন্যান্সিং উদ্যোগ ‘অ্যাক্সেস টু গ্রিন ফাইন্যান্সিং (এ-টু-জিএফ) ফর এন্টারপ্রাইজ’ প্রোগ্রাম শুরু করেছে। সুইজারল্যান্ড দূতাবাসের সহযোগিতায় ট্রুভালু, ওয়ান টু ওয়াচ ও জাতিসঙ্ঘের মূলধন উন্নয়ন তহবিল এটি যৌথভাবে বাস্তবায়ন করছে। এই কর্মসূচির লক্ষ্য এসএমইর জন্য টেকসই আর্থিক সমাধান দেয়া করা ও পরিবেশবান্ধব উন্নয়ন প্রচার এবং টেকসই প্রবৃদ্ধিতে সহযোগিতা করা।
এ-টু-জিএফ প্রোগ্রামের মাধ্যমে আইপিডিসি এবং ট্রুভালু এসএমই খাতে গ্রিন ফাইন্যান্সের অ্যাক্সেস দেয়াসহ পরিবেশবান্ধব পদ্ধতিতে কাজের প্রশিক্ষণ দেবে। এ ক্ষেত্রে পরিবেশের সুরক্ষায় এবং ভবিষ্যতের জন্য স্বাস্থ্যকর পরিবেশ গঠনে যেসব প্রকল্প ভূমিকা রাখছে সেগুলো প্রাধান্য পাবে।
এ বিষয়ক এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস এবং ট্রুভালু বাংলাদেশের এমডি শারাওয়াত ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই অংশীদারিত্ব বাংলাদেশে গ্রিন ফাইন্যান্সে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসির ভূমিকাকে আরো শক্তিশালী করবে। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ



premium cement