১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

কুতুবদিয়া ঘাট পারাপারের ইজারা বাতিল করে সরকারি নিয়ন্ত্রণ দাবি

-

কুতুবদিয়া সমিতি চট্টগ্রামের সভাপতি ডা: এ কে এম ফজলুল হক বলেছেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের আইন মোতাবেক কুতুবদিয়ার ঘাট পরিচালনা করা হোক। ঘাটের বিষয়ে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে তিনি বলেন, বিভিন্ন সরকারি দফতর থেকে বিচ্ছিন্নভাবে ঘাট পরিচালনা না করে সরাসরি মন্ত্রণালয়ের মাধ্যমে ঘাট পরিচালনা করা হোক।
গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে ঘাট সংস্কারের দাবিতে কুতুবদিয়া ছাত্র-জনতা আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওই সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাওলানা মনিরুল মান্নান, কুতুবদিয়া সমিতির সাধারণ সম্পাদক মুজিবুল হক সিদ্দিকী বাচ্চু, কুতুব শরিফ দরবারের মহাপরিচালক মো: শরীফ, উপকূলীয় উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আকবর খান প্রমুখ।

সেখানে ছাত্র প্রতিনিধি, কুতুবদিয়ার বিশিষ্ট নাগরিকসহ উপস্থিত ছিলেন কুতুবদিয়ার সাধারণ ছাত্র-জনতা। সম্মেলনের শুরুতে ছাত্র প্রতিনিধিরা ঘাট সংস্কার আন্দোলনের বিভিন্ন বিষয় এবং তাদের লিখিত বক্তব্য তুলে ধরেন। পরে প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন ছাত্র প্রতিনিধিসহ বিভিন্ন সংগঠনের বিশিষ্ট নাগরিকরা।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিরুল মান্নান জানান, নৌ পারাপারের সময় নৌকায় যথেষ্ট নিরাপত্তা দেয়া হয় না। যার দরুন যাত্রীবাহী নৌকায় ঘটতে পারে চরম দুর্ঘটনা। প্রশ্নের জবাবে ছাত্র প্রতিনিধি বলেন, ডিসি অফিসে সমস্যা সমাধান না হলে আমরা মন্ত্রণালয় বরাবর যাবো। প্রয়োজনে সর্বোচ্চ আদালতে যাবো। প্রসঙ্গত, দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় পারাপারের একমাত্র পথ পেকুয়ার মগনামা ঘাট।

 


আরো সংবাদ



premium cement
ইসলামী ব্যাংকে বৈষম্যের মুলোৎপাটনের দাবি পেশাদার ব্যাংকারদের বিশ্বের সবচেয়ে সুন্দর পর্বাতারোহণের ৫ লোকেশন আপাতত স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা শামীম ওসমানের ক্যাডারদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধারের দাবি রাবির মনোবিজ্ঞান বিভাগের দুই শিক্ষিকাকে অবাঞ্ছিত ঘোষণা শাবিপ্রবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার হলেন যারা সেন্সরবোর্ড পুনর্গঠন করে হচ্ছে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সাভারে হাসিনার বিরুদ্ধে একই দিন ২টি হত্যা মামলা গাজাবাসীর পাশে দাঁড়াল রোহিঙ্গা শরণার্থীরা মিয়ানমার থেকে ছোড়া গুলি পড়ছে টেকনাফে, স্থলবন্দরের কার্যক্রম বন্ধ

সকল