১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ধানমন্ডি ও পিএফআই সিকিউরিটিজের পরিচালকদের, এমডির ওপর নিষেধাজ্ঞা আসছে

-

রাজধানীর ধানমন্ডি সিকিউরিটিজ এবং পিএফআই সিকিউরিটিজের সব পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বা সিইওর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে পুলিশের বিশেষ শাখায় অনুরোধ জানাবে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একই সাথে সব ব্যাংক হিসাব থেকে অর্থ উত্তোলন বন্ধ করতে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি দেবে বিএসইসি। বিএসইসির ৯২০তম কমিশন গতকাল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংস্থাটির মুখপাত্র ফারহানা ফারুকী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

বিএসইসির মুখমাত্র জানান, কমিশন সভায় কনসোলিডেটেড কাস্টমারস অ্যাকাউন্টের ঘাটতি পূরণের জন্য ধানমন্ডি সিকিউরিটিজের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করা হয়েছে। একই সাথে ২২ মার্চ ২০২২ তারিখে ইস্যু করা কমিশনের নির্দেশনাটিতে উল্লেখিত সব শর্ত পুনরায় আরোপ করা হয়েছে।
এ ছাড়া ধানমন্ডি সিকিউরিটিজের পরিচালনা পর্ষদের পরিচালকদের, ব্যবস্থাপনা পরিচালক বা সিইওর সব ব্যাংক হিসাবের অর্থ উত্তোলন বন্ধ করতে বিএফআইইউকে চিঠি দেয়া, এই ব্যক্তিদের সব বিও হিসাব অবরুদ্ধকরণের জন্য সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দেয়া এবং আলোচ্য স্টক ব্রোকার কোম্পানির পরিচালনা পর্ষদের পরিচালকদের, ব্যবস্থাপনা পরিচালক বা সিইওর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধ করে চিঠি পাঠানো হবে।

বিএসইসির মুখপাত্র জানান, কনসোলিডেটেড কাস্টমারস অ্যাকাউন্টে ঘাটতি পূরণের জন্য ইএফআই সিকিউরিটিজের সময় বৃদ্ধির আবেদনও নামঞ্জুর করা হয়েছে। একই সাথে ২২ মার্চ ২০২২ তারিখে ইস্যুকৃত কমিশনের নির্দেশনা নম্বর বিএসইসি/এসআরআই/ সিসিএ/ডিএসই/২০২১/২১২-এ উল্লেখিত সব শর্ত পুনরায় আরোপ করা হয়েছে। পিএফআই সিকিউরিটিজের পরিচালনা পর্ষদের পরিচালকদের, ব্যবস্থাপনা পরিচালক/সিইওর সব ব্যাংক হিসাবের অর্থ উত্তোলন বন্ধ করতে বিএফআইইউকে পত্র প্রেরণ, এই ব্যক্তিদের সব বিও হিসাব অবরুদ্ধকরণের জন্য সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডকে নির্দেশনা দেয়া এবং আলোচ্য স্টক ব্রোকার কোম্পানির পরিচালনা পর্ষদের পরিচালকদের, ব্যবস্থাপনা পরিচালক/সিইওর দেশত্যাগে নিষেধাজ্ঞা দিতে পুলিশের বিশেষ শাখা বরাবর অনুরোধ করে চিঠি পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement