১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তিতাসে এমডি নিয়োগ নিয়ে বিশৃঙ্খলার ব্যাখ্যা দিয়েছে পেট্রোবাংলা

-


পেট্রোবাংলা অফিসে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের (টিজিটিডি) কিছু কর্মকর্তা ও কর্মচারীর হামলার বিষয়ে বক্তব্য বিষয়ে বক্তব্য দিয়েছে প্রতিষ্ঠানটি (পেট্রোবাংলা)।
গতকাল গণমাধ্যমে প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) তারিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়েছে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের গত ৯ সেপ্টেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী পেট্রোবাংলার আওতাধীন তিতাস গ্যাসের (টিজিটিডি) এমডি মো: হারুনুর রশীদ মোল্লাহর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়। এরপর গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) এমডি শাহনেওয়াজ পারভেজকে টিজিটিডির এমডির চলতি দায়িত্ব দেয়া হয়। তিনি ১০ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে সেই দায়িত্ব নিতে গেলে তিতাস গ্যাসের কিছু কর্মকর্তা-কর্মচারী এতে বাধা দেয় এবং লাঠিসোটা নিয়ে পেট্রোবাংলায় আক্রমণ করে। তারা দাবি-দাওয়ার নামে পেট্রোবাংলার সামনের কাচের গেট ও কর্মকর্তা-কর্মচারীদের হাজিরার জন্য নির্মিত ই-গেট ভাঙচুর করে। এরপর সিঁড়ি বেয়ে চারতলায় ওঠার সময় বিভিন্ন ফ্লোরে অবস্থিত ফুলের টব ভাঙচুর করে এবং তা নিচে ফেলে দেয়।

এ সময় তারা চারতলায় চেয়ারম্যানের দফতরে হামলার চেষ্টা করে। তাদের বাধা দিতে গেলে পেট্রোবাংলার কয়েকজন কর্মকর্তা-কর্মচারী আহত হন। তাদের মধ্যে চারজন প্রাথমিক চিকিৎসা নেন এবং একজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ সময় দুর্বৃত্তরা পেট্রোবাংলার কর্মকর্তা-কর্মচারীদের নানা হুমকি দেয় এবং লাঞ্ছিত করে। পরে পেট্রোবাংলার কর্মকর্তা-কর্মচারীদের প্রতিরোধের মুখে পালিয়ে যায়। এ সময় তাদের সাথে কিছু বহিরাগতও ছিল। সেই ঘটনার ভিডিও ধারণের সময় হামলাকারীরা বিডি টাইমস নিউজের এডিটর নোমান রহমানে ওপর হামলা করে। সাংবাদিক পরিচয় দেয়ার পরও তাকে ব্যাপক মারধর করা হয়। এতে তিনি মাথায় আঘাত পান এবং তার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সেটির গ্রিমবল ভেঙে ফেলে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সাথে পরামর্শক্রমে পেট্রোবাংলা তার আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে এমডি নিয়োগ বা পদায়ন করে। পেট্রোবাংলার আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বিত মেধা তালিকার ৬৪ ক্রমিক পর্যন্ত প্রতিষ্ঠানটির কোনো কর্মকর্তা না থাকায় ওই কোম্পানি হতে এমডি নিয়োগ দেয়া যায়নি। টিজিটিডির একটি দুর্নীতিবাজ চক্র নিয়মতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ না করে দাবি আদায়ের নামে পেট্রোবাংলায় ভাঙচুর এবং কর্মকর্তা-কর্মচারীদের লাঞ্ছিত করে উচ্ছৃৃৃঙ্খল আচরণের আশ্রয় নিয়েছে। তারা বর্তমান জ্বালানি খাতে অস্থিতিশীলতা তৈরি এবং নিজেদের দুর্নীতি আড়ালের জন্য এ ধরনের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে বলে পেট্রোবাংলা কর্তৃপক্ষ মনে করে।

এ ঘটনায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা এবং জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের নির্দেশনা মোতাবেক সিসি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণ করে পেট্রোবাংলার চার কর্মকর্তা ও এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- ১. মো: তারিকুল ইসলাম, ডিজিএম (অনুসন্ধান ও সমীক্ষা প্রকল্প), ২. মো: আবদুল জলিল, ডিজিএম (সেবা), ৩. মো: ফজলুল হক, ব্যবস্থাপক (পরিকল্পনা কৌশল), ৪. মোহাম্মদ সাইফুদ্দিন, ব্যবস্থাপক (প্রকৌশল), ও ৫. মো: নজরুল ইসলাম, উচ্চমান সহকারী (প্রশাসন বিভাগ)। তার ১০-৯-২০২৪ তারিখ হতে বাধ্যতামূলক ছুটি দিয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অফিসে আসতে বারণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় ১১ হাজার শিক্ষার্থী নিহত সরকারে গেলে জনগণের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেবে না জামায়াত : ডা: তাহের নিয়মনীতির তোয়াক্কা নেই মাছের ঘেরে বিলীন সড়ক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবীর গ্রেফতার : রিমান্ড ঢাবিতে দলীয় ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান ৮৩.৮% শিক্ষার্থী মাথায় পুলিশের আঘাতে বাকরুদ্ধ শরীফুল, ভেঙেছে হাঁটুও মাদক গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার ছাত্র আন্দোলনে সবচেয়ে নির্মম হত্যাকাণ্ডগুলোর বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ বছরে পদার্পণ মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা মামলায় রাশেদ খান মেনন ৩ দিনের রিমান্ডে

সকল