০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তিন স্বর্ণসহ সাতটি রফতানি পদক পেল প্রাণ-আরএফএল

-

রফতানিবাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০২১-২২ অর্থবছরের জন্য তিন স্বর্ণসহ সাতটি রফতানি পদক পেয়েছে শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। কৃষি প্রক্রিয়াজাত, প্লাস্টিক, মেলামাইন ও হালকা প্রকৌশল পণ্য রফতানিতে অনবদ্য ভূমিকা রাখায় এ রফতানি পদক দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১-২২ অর্থবছরের রফতানি পদক তুলে দেন। এ পদকের ফলে সর্বোচ্চ রফতানিকারক হিসেবে এ নিয়ে টানা ২১ বার সেরা রফতানিকারকের পুরস্কার অর্জন করল প্রাণ-আরএফএল গ্রুপ। এ ছাড়া রফতানিকারক হিসেবে এক অর্থবছরে সর্বোচ্চ তিনটি স্বর্ণপদক অর্জনের রেকর্ড গড়ল।
এবারের ২০২১-২২ অর্থবছরের এগ্রো প্রসেসিং খাতে (তামাকজাত পণ্য ছাড়া) তিনটি পুরস্কারই পেয়েছে প্রাণ। এ খাতে হবিগঞ্জ এগ্রো লিমিটেড স্বর্ণ, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য ও প্রাণ ফুডস লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করেছে। অন্য দিকে প্লাস্টিক পণ্য রফতানিতে আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড স্বর্ণ ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড ব্রোঞ্জপদক পেয়েছে। এ ছাড়া মেলামাইন খাতে ডিউরেবল প্লাস্টিক লিমিটেড স্বর্ণ এবং হালকা প্রকৌশল খাতে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করে।
অনুষ্ঠানে হবিগঞ্জ এগ্রো ও অলপ্লাস্ট বাংলাদেশের পক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেন। প্রাণ এগ্রোর পক্ষে নির্বাহী পরিচালক এ কে এম মইনুল ইসলাম মইন এবং প্রাণ ফুডসের পক্ষে নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সিকদার পুরস্কার নেন। ডিউরেবল প্লাস্টিক, বঙ্গ প্লাস্টিক ও রংপুর মেটালের পক্ষে পদক গ্রহণ করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement