০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

সোমালিয়ান ইউনিভার্সিটির ভিসি হওয়ায় ড.শেখ আসিফ মিজানকে সংবর্ধনা

-

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এইউবি) সরকার ও রাজনীতি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. শেখ আসিফ এস মিজান সোমালিয়ার দারুসসালাম বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর হওয়ায় এইউবির পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। গতকাল বিকেলে আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাসে এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এইউবির প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- এইউবি সিন্ডিকেট সদস্য ও সাদিক ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক এস এম ইয়াছিন আলী। সভাপতিত্ব করেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: জাকির হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূঁইয়া।
অনুষ্ঠানের শুরুতেই অধ্যাপক ড. শেখ আসিফ এস মিজানকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন এইউবির প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা ভিসি ড. সাদেক, এরপর শুভেচ্ছা জানান সরকার ও রাজনীতি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক নিঘাত সুলতানা ও বিভাগের অন্য শিক্ষকরা।
এ সময় ড. আসিফ মিজান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতি ও এর প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা ভিসি ড. সাদেক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই অর্জন এইউবির অর্জন, এই অর্জনের জন্য মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জ্ঞাপন করেন তিনি। উপস্থিত সবার উদ্দেশে বলেন, স্বপ্ন দেখতে পারলে এবং লেগে থাকলে স্বপ্ন বাস্তবায়ন হবেই।

প্রধান অতিথির বক্তব্যে ড. সাদেক বলেন, আসিফ মিজান একজন মেধাবী ও পরিশ্রমী মানুষ, সে পরিশ্রম করেছে বলেই সফল হয়েছে। এ সময় তিনি এইউবি ও দারুস সালাম ইউনিভার্সিটির মধ্যে গবেষণা ও সংস্কৃতি বিনিময়ের আগ্রহ প্রকাশ করেন। ভবিষ্যতে একটি আন্তর্জাতিক সেমিনার আয়োজনের বিষয়েও কথা বলেন এবং শিক্ষার্থীদের আগ্রহের বিষয়গুলোকে সামনে রেখে এই দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে এমওইউ করার ব্যাপারেও আলোচনা করেন।
ডক্টর শেখ আসিফ এস মিজান এর আগে সোমালিয়ার সিটি ইউনিভার্সিটি অব মোগাদিসুর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান, আলফা ইউনিভার্সিটির পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামের অধ্যাপক, ইউনিভার্সিটি অব ব্যুরাউয়ের পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ঢাকার কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যাপনা করেছেন।
এ সময় সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক এবং শিক্ষার্থীরা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement