০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

ইসলামিক ফাউন্ডেশনে সংস্কার ও দুর্নীতি নিরসনের দাবি

-

ইসলামিক ফাউন্ডেশনের সংস্কার ও দুর্নীতি নিরসনে লেখক-অ্যাক্টিভিস্ট ফোরামের উদ্যোগে লেখক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মাসিক মদিনার সম্পাদক আহমদ বদরুদ্দিন খানের সভাপতিত্বে গতকাল জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এ সম্মেলনে দেশের প্রখ্যাত লেখক-অ্যাক্টিভিস্টরা উপস্থিত ছিলেন।
কামরুল হাসান নকিবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লেখক ও অ্যাক্টিভিস্ট শামসুল আরেফিন শক্তি। কিনোট উপস্থাপন করেন কবি ও সম্পাদক নেসারউদ্দিন রুম্মান।
সম্মেলনে অংশগ্রহণকারীরা বলেন, বিগত ফ্যাসিবাদী সরকারের আমলে প্রতিটি প্রতিষ্ঠানে ভয়াবহভাবে দুর্বৃত্তায়নের ঘটনা ঘটে। প্রতিটি প্রতিষ্ঠানকে জনগণের স্বার্থ ও হিতচিন্তার বিরুদ্ধে সক্রিয় করে তোলা হয়। ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ তাদের এই দুর্বৃত্তায়নের অন্যতম শিকার। বিগত ফ্যাসিবাদী সরকারের ভয়ানক অনিয়মের দরুন প্রতিষ্ঠানটি তার ঐতিহ্য ও স্বকীয়তা হারিয়েছে।
তারা বলেন, ইসলামিক ফাউন্ডেশনে বিগত সরকারের ফ্যাসিবাদী অনুচর ও অনিয়মকে নির্মূল করতে হবে, এটাকে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করতে হবে। অনুষ্ঠানে প্রায় শতাধিক প্রতিষ্ঠিত লেখক ও এক্টিভিস্ট উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আলোচনা করেন, লেখক ও আলোচক সালেহ আহমদ ত্বহা, লেখক ও অ্যাক্টিভিস্ট ডা: মেহেদী হাসান, কবি ও অধ্যাপক সাইফ সিরাজ, লেখক মাওলানা মনযূরুল হক, লেখক ও সম্পাদক জিয়াউল আশরাফ, লেখক ও অনুবাদক আব্দুস সাত্তার আইনি, লেখক লতিফুল ইসলাম শিবলী, লেখক ও সম্পাদক এহসানুল হক, ক্যারিয়ার বাংলাদেশের চেয়ারম্যান আফজাল হুসাইন, লেখক ও অনুবাদক তানজীল আরেফীন আদনান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement