২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মানারাত ইউনিভার্সিটিতে সিরাতুন্নবী সা: উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

-

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সীরাতুন্নবী সা: উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সিরাত পাঠ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক সন্ধ্যা ও কাওয়ালী জলসা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসে এমআইইউ মোরালিটি অ্যান্ড এথিক্স ক্লাব ও এমআইইউ কালচারাল ক্লাবের উদ্যোগে এবং ছাত্রবিষয়ক বিভাগের সহযোগিতায় এসব অনুষ্ঠান হয়।
আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ভিসি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক হেরিটেজ ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান পরিকল্পনাবিদ মো: সিরাজুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন তারবিয়্যা এডুকেশন নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর মোখতার আহমেদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ রাসুল সা:-এর আদর্শ বাস্তবায়নের জন্য আহ্বান জানিয়ে বলেন, বাসুল সা:-এর আদর্শ বাস্তবায়নের মধ্যে মানবতার মুক্তি নিহিত রয়েছে। তাই তিনি যা আদেশ ও নিষেধ করেছেন তা বাস্তবায়নের চেষ্টা করা আমাদের দায়িত্ব। এতেই মানব জাতির কল্যাণ রয়েছে।
সভাপতির বক্তৃতায় অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব ছাত্রছাত্রীদের বেশি বেশি রাসুলের সা: জীবনী পড়ার আহ্বান জানিয়ে বলেন, আজকে নির্বুদ্ধিতা ও পশ্চাৎপদতার খেসারত দিচ্ছে পাশ্চাত্যের সমাজব্যবস্থা। বিভ্রান্তি, হতাশা আর বিচ্যুতির কারণে মানুষকে আত্মহত্যার পথ বেছে নিতে হচ্ছে সেখানে।
পাপাচার, যৌন হয়রানি, হানাহানি মানুষের জীবনকে বিপর্যস্ত করে তুলেছে। অথচ এ অবস্থা থেকে মিুক্তি দিতে পারে কেবল ইসলাম তথা রাসুল সা:-এর আদর্শ।
আলোচনাসভা শেষে সিরাত পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। পরে বিকাল থেকে রাত অবধি চলে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা ও কাওয়ালী জলসা। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement