২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডিএসইর দুই স্বতন্ত্র পরিচালকের দায়িত্ব নিতে আবারো আপত্তি

-

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বুধবার সদ্য নিয়োগ পাওয়া দুইজন স্বতন্ত্র পরিচালক আবারো দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছে। এর ফলে স্বতন্ত্র পরিচালক হিসেবে নতুন দু’জনকে নিয়োগ দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর আগে গত ১ সেপ্টেম্বর নিয়োগ দেয়া সাতজন স্বতন্ত্র পরিচালকের মধ্য দু’জন দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় তাদের নতুন করে নিয়োগ দিয়েছিল বিএসইসি। বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত গতকাল ৯২২তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
বিএসইসির মূখপাত্র জানান, ডিএসইতে নিয়োগ পাওয়া দুই স্বতন্ত্র পরিচালক হলেন- আইপিডিসি ফিন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং ক্লিনক অ্যাডভাইজরির প্রতিষ্ঠাতা মোমিনুল ইসলাম ও সাবেক কান্ট্রি ম্যানাজার বাংলাদেশ ওয়েলস ফার্গো ব্যাংকের সাবেক কান্ট্রি ম্যানেজার এবং ফিন্স অ্যালাইয়েন্স অ্যান্ড রিস্ক অ্যাডভাইসারি অ্যান্ড কনসালটেন্সির সিইও ও চিফ কনসালট্যান্ট শাহনাজ সুলতানা ।
বলা হয়েছে, গত ১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ৯১৮তম (জরুরি) কমিশন সভার সিদ্ধান্তক্রমে এক্সচেঞ্জেস ডিমিউচ্যুয়ালাইজেশন আইন, ২০১৩ এর ২৪ ধারা ও অন্যান্য সংশ্লিষ্ট আইন অনুযায়ী ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির পরিচালনা পর্ষদে ৭ (সাত) জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগকৃত ২ (দুই) জন স্বতন্ত্র পরিচালক পরবর্তীতে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন। অপারগতা প্রকাশকারী ওই স্বতন্ত্র পরিচালকগণের স্থলে গতকাল নতুন দু’জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলে তিনারও দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেন।
অপারগতা প্রকাশকারী এই দু’জন স্বতন্ত্র পরিচালকের স্থলে আজ আবারো নতুন দু’জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।


আরো সংবাদ



premium cement