১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অভ্যুত্থানে নিহতদের জন্য মসজিদে নববীতে সাঈদীর ছেলের দোয়া

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী - ছবি : নয়া দিগন্ত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে যারা নিহত হয়েছেন তাদের জন্য মদিনার মসজিদে নববীতে দোয়া করেছেন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী। মসজিদে নববীতে নামাজ আদায় শেষে মহান রবের কাছে দোয়া ও ফরিয়াদ করেন তিনি।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে মাসুদ সাঈদী এ তথ্য জানান মাসুদ সাঈদী।

পোস্টে তিনি লিখেন, ‘দীর্ঘ ১৬৭ দিন পর আবার এশার নামাজ আদায় করলাম মসজিদে নববীতে। এশার নামাজের কিছু আগে দুবাই থেকে রিয়াদ হয়ে মদীনা মুনাওয়ারায় এসে পৌঁছেছি আলহামদুলিল্লাহ। শেষ রাতে রিয়াদুল জান্নাতে যাবো। আমার প্রিয় নবী, দয়ার নবী মায়ার নবীর দরবারে সালাম দেবো। আমার আব্বার পক্ষ থেকে রাসুলুল্লাহ (সা.)-কে সালাম জানাবো।

তিনি আরো লিখেন, একইসাথে রাসুলুল্লাহ (সা.)-এর রওজা মুবারকে যারা সালাম পৌঁছাতে বলেছেন আর আমি যাদের সালাম পৌঁছে দেবো বলে ওয়াদা করেছি-তাদের প্রত্যেকের সালাম আমি পৌঁছে দেবো এবং তাদের জন্য দোয়া করবো। ইনশাআল্লাহ।

'ইয়া রব... সন্দেহ নেই আমি গুনাহগার। কিন্তু আমার গুনাহ রাশি তুমি ক্ষমা না করলে আর কে আছে এমন-যে আমাকে ক্ষমা করবে? তুমি আমাকে ক্ষমা করে দিও মালিক, আজকেই ক্ষমা করে দিও। আমার সম্মানিত পিতা কোরআনের পাখি আল্লামা সাঈদীকে তুমি জান্নাতের সবুজ পাখি হিসেবে কবুল করে নিও।

বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার আন্দোলন ও দেশে গনতন্ত্র, বাক স্বাধীনতা ও ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে যারা আহত হলেন, রক্ত দিলেন, জীবন দিলেন-তাদের সকলকে শাহাদাতের সর্বোচ্চ মর্যাদায় তুমি জান্নাতে আ'লা মাকাম দিও। ও মাবুদ! তুমি আমার ফরিয়াদ কবুল করে নিও।’


আরো সংবাদ



premium cement