১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মির্জাগঞ্জের আল্লামা সাঈদীর স্মরণে আলোচনা সভা

মির্জাগঞ্জের আল্লামা সাঈদীর স্মরণে আলোচনা সভা - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালীর মির্জাগঞ্জের মাধবখালী ইউনিয়ন বাংলাদেশ জামায়াতে ইসলামী আয়োজিত ‘শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহ:) ও বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শাহাদাত বরণকারী এবং আহতদের স্মরণে’ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় মাধবখালী ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতি মহিউদ্দিন মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও পটুয়াখালী জেলা জামায়াতের আমির শিক্ষাবিদ অধ্যাপক মো: শাহ আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণের কদমতলী উত্তর থানার সদস্য মো: মশিউর রহমান ইউনুস, বরিশাল মহানগর কোতোয়ালি থানা জামায়াতের সদস্য মাওলানা সৈয়দ কামাল হোসাইন ও মির্জাগঞ্জ উপজেলা জামায়াতের আমির মাওলানা মুহাম্মাদ সিরাজুল হক প্রমুখ।

প্রধান অতিথি বলেন, আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করাই বাংলাদেশ জামায়াতে ইসলামীর লক্ষ্য এবং উদ্দেশ্য। ইসলাম মানবতার ধর্ম, যেখানে বৈষম্যের কোনো স্থান নেই। যার যতটুকু পাওনা তাকে ততটুকু বুঝিয়ে দেওয়াই মুসলমানদের দায়িত্ব এবং কর্তব্য। সেই দায়িত্ব পালনের লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। ইসলামি শাসন প্রতিষ্ঠার জন্য খোলাফায়ে রাশেদান তাদের জীবন দিয়েছেন, যুগে যুগে ইসলাম প্রিয় ব্যক্তিত্বরাও তাদের জীবন বিলিয়ে দিয়েছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর অনেক নেতাকেও ফ্যাসিবাদী সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে ফাঁশিরকাষ্ঠে ঝুলানো হয়েছে। আমাদের প্রাণপ্রিয় নেতা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকেও অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা না হয় ততক্ষণ পর্যন্ত আমরা এই সত্যের কাফেলা থেকে বিন্দুমাত্রও পিছপা হব না।

তিনি আরো বলেন, ছাত্র-জনতার আন্দোলনে যারা শাহাদাত বরণ করেছেন এবং যারা আহত হয়েছেন তারা এই জাতির বীর সন্তান। তাদের মা-বাবা গর্বিত কারণ তারা সু-সন্তান জন্ম দিয়েছেন। আল্লাহ তায়ালা তাদের সকলের ত্যাগকে কবুল করুন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর ছায়াতলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহ:) ও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শাহাদাৎ বরণকারী এবং আহতদের স্মরণে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করা হয়।


আরো সংবাদ



premium cement