১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নেছারাবাদে এক দিনে কুকুরের কামড়ে আহত ১৭

- ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরের নেছারাবাদে কুকুরের কামড়ে একদিনে ১৭ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিম পাড়ের বিভিন্ন গ্রামের এলাকায় এ ঘটনা ঘটে।

কুকুরের কামড়ে আক্রান্তদের মধ্য ছয়জন শিশু কিশোর এবং পাঁচজন বৃদ্ধ রয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্য ১৬ জন নেছারাবাদ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

কুকুরের কামড়ে আক্রান্ত কৌড়িখাড়া গ্রামের মো: রিয়াজ হোসেন বলেন, ‘তিনি বৃহস্পতিবার বিকেলে মটরসাইকেলে বাজারে আসছিলেন। এমন সময় একটি কুকুর এসে তার পায়ে কামড় দেয়। তিনি তৎক্ষণাৎ স্থানীয় নেছারাবাদ স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ফার্মেসি থেকে ভ্যাকসিন কিনে হাসপাতালেই চিকিৎসা নেন।’

এদিকে, একই দিনে সকাল থেকে বিকেল পর্যন্ত কুকুরের কামড়ে আরো ১৬ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, ইলুহার গ্রামের মো: মারুফ (১৩), ডুবি গ্রামের মো: আব্দুল্লাহ (১৩), বলদিয়া গ্রামের মো: তাওসান (১০), ডুবি গ্রামের গিয়াস (১৫), সুটিয়াকাঠি গ্রামের আমিনা (৮০), একই গ্রামের ডালিয়া আক্তার (৫২), চামী গ্রামের শামসুন্নাহার (৩০), ডুবি গ্রামের ফাতেমা (৪), কৌড়িখাড়া গ্রামের হাফসা মনি (১৮), ইলুহার গ্রামের মিমি (১৬), সুটিয়াকাঠি গ্রামের আসাদুজ্জামান (২৮), উমারেরপাড় গ্রামের মো: সানাউল (২৩), সুটিয়াকাঠি গ্রামের জাকির হোসেন (৬০), একই গ্রামের আলমগীর হোসেন (৬৫), আরিফ বিল্লাহ (১৬)।

এরা সবাই বাহির থেকে ভ্যাকসিন কিনে নেছারাবাদ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।

নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: মো: আসাদুজ্জামান জানান, উপজেলা হাসপাতালে কুকুরের কামড়ের ভ্যাকসিন সরবারহ নেই। যারা কামড়ে আক্রান্ত হয়েছেন তারা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।


আরো সংবাদ



premium cement