১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৩ মাসের শিশুপুত্রকে আছড়ে হত্যার অভিযোগ

চাচা খলিলের কোলে মৃত শিশু মুরসালিন - ছবি - নয়া দিগন্ত

মুরসালিন নামে তিন মাসের এক শিশুকে দেয়ালের ওপর আছাড় দিয়ে হত্যার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ইয়াসিন আলীকে বাড়ি থেকে আটক করেছে।

গতকাল বুধবার বিকেলে নাটোর সদর উপজেলার কাফুরিয়া ইউনিয়নের নারায়নপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার তিন মাসের শিশু সন্তানকে বাবার বাড়িতে টিকা দিয়ে বুধবার স্বামীর বাড়িতে আসেন মা রুপা বেগম। দুপুরে রান্না-বান্না করে ছেলেকে রেখে পাশের বাড়িতে পানি আনতে যান। এ সময় শিশুটি চিৎকার শুরু করে। তখন রেগে গিয়ে বাবা ইয়াছিন আলী সন্তানকে তুলে নিয়ে দেয়ালে আছাড় দেন। পরে পানি নিয়ে এসে মা রুপা বেগম দেখেন তার সন্তান অচেতন এবং মাথা ও নাখ-মুখে আঘাতের চিহ্ন। তিনি দ্রুত সন্তানকে কোলে তুলে নিয়ে পাশের বাড়িতে গিয়ে মাথায় পানি দেন। পরে স্থানীয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর চাচা খলিল বলেন, ‘রাস্তায় ছোট ভাইয়ের বৌয়ের সাথে দেখা। কান্নাকাটি করে বলছে ভাই আমার ছাওয়ালেক বাঁচান। আমার ছাওয়ালেক মাইরে ফেলছে। তারপর হাসপাতালে আনলে ডাক্তাররা বলে মারা গেছে।’

এ বিষয়ে কাপুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে জানতে চাইলে তিনি জানান, স্থানীয় মহিলা ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের মাধ্যমে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গেলে ইয়াসিন আলী শিশু সন্তানকে হত্যার কথা স্বীকার করেন। এ সময় উপস্থিত জনতা তার ওপরে চড়াও হলে নিরাপত্তার জন্য তাকে পুলিশে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে জানতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

তবে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমিন নেলী বলেন, ‘এমন একটি ঘটনা জানতে পেরেছি। পুলিশ শিশুটির বাবাকে আটক করেছে। শিশুটির ময়নাতদন্তে হবে। এরপর তদন্ত করে প্রকৃতপক্ষে কী ঘটেছিল তা জানা যাবে।’

এদিকে বুধবার রাতে রুপা বেগম থানায় এসে পুলিশকে জানায়, অনিচ্ছাকৃতভাবে তার স্বামীর হাত থেকে শিশু সন্তানটি পড়ে যায়। তার আবেদনে পুলিশ ইয়াছিন আলীকে ছেড়ে দেন।


আরো সংবাদ



premium cement