১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঝালকাঠিতে ২ জনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা

ঝালকাঠিতে ২ জনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা - প্রতীকী ছবি

ঝালকাঠির সদর ও কাঁঠালিয়া উপজেলায় দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট বাজারে সাঈদুর রহমান স্বপন (৫৪) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে বাজারে নাস্তা করতে এলে দুর্বৃত্তরা এলোপাতাড়ি কুপিয়ে তাকে হত্যা করে।

নিহত স্বপন ডাকাতি ও হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জামিনে ছিলেন। তিনি শেখেরহাট ইউনিয়নের মির্জাপুর গ্রামের মরহুম মতিউর রহমানের ছেলে।

পুলিশ স্থানীয়রা জানায়, শনিবার সকাল ১০ টার দিকে শেখেরহাট বাজারে স্বপনকে চার হাত ও পায়ের রগ কেটে উপুর্যপুরি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বিত্তরা। সিসিটিভি ফুটেজে দেখা যায় দুই ব্যক্তি মোটরসাইকেল করে বাজারে এসে সাঈদুর রহমান স্বপনকে উপুর্যপুরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলাম বলেন, কে বা কারা স্বপনকে হত্যা করেছে, স্থানীয় লোকজন দেখে থাকলেও মুখ খুলতে চাচ্ছে না। তবে তদন্ত করে প্রকৃত অপরাধীদের সনাক্ত করা সম্ভব হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: মহিতুল ইসলাম জানান, দুপুর সারে ১২টায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ হত্যা ঘটনায় জড়িত সিসিটিভি ফুটেজে দুই দুর্বৃত্তকে দেখা যায়।

অপরদিকে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলায় জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মো: সুলতান খান (৭০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত সুলতান খান জাঙ্গালিয়া এলাকার মরহুম ওয়াজেদ আলি খানের ছেলে। এ ঘটনায় আফজাল হোসেন খান, হেলাল খান, হেলেনা বেগম নামের আরো তিন জন আহত হয়েছেন।

নিহতের পুত্রবধু ফাতিমা ও রুমা বেগম বলেন, প্রতিপক্ষের সাথে দীর্ঘদিন তাদের জমি নিয়ে বিরোধ চলছিল এবং আদালতে মামলাও চলমান রয়েছে। শনিবার বেলা ১১টার দিকে প্রতিপক্ষ বাচ্চু, জাকির, ইলিয়াস, শহিদ, মনির ও স্বপনসহ অনেকে মিলে বিরোধীয় ওই জমিতে বীজ রোপণ করতে আসে। এ সময় তাদেরকে বাঁধা দিলে পুত্রবধু রুমার ওপর হামলা চালায় প্রতিপক্ষরা। রুমাকে তার শ্বশুর সুলতান খান বাঁচাতে এলে তাকে পিটিয়ে হত্যা করে এবং রুমাসহ তিনজনকে আহত করে। পরে স্থানীয়রা নিহত সুলতান খানসহ আহতদের উদ্ধার করে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

রাজাপুর উপজেলা ম্বাস্থ্য কমপ্লেক্সের কত্যর্বরত চিকিৎসক ডা. শাহেদ খান জানায়, সুলতান খানকে নিহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে এবং আহতরা চিকিৎসাধীন রয়েছেন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আতাউর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ হত্যা ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেয়া হয়ছে।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাসির উদ্দিন সরকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
শিক্ষার্থীদের সৎ ও চরিত্রবান হয়ে উঠতে হবে : সেলিম উদ্দিন ১৫ ব্যাগ রক্ত দিয়েও বাচাঁতে পারলাম না স্বামীকে নির্বাচন না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধভাবে আ.লীগের দোসরদের প্রতিহত করতে হবে : সারজিস আলম মালয়েশিয়াস্থ নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালন দেবীগঞ্জে দেখা মিলল ভিনদেশী পাখি গ্রেটার ফ্লেমিংগোর বন‌্যা-পরবর্তী মানুষ ও প্রাণির চিকিৎসায় মেড কোয়ালিশনের বিনামূল্যে ক্যাম্পেইন পুলিশের ছেলেকে গুলি করে হত্যা : যাত্রাবাড়ী থানার সাবেক ওসি গ্রেফতার ত্রাণের টাকা ব্যাংকে কেন? যা ব্যাখ্যা দিলেন সমন্বয়করা সাবেক কৃষিমন্ত্রী শহীদের দখলে থাকা বন উদ্ধার শেখ হাসিনা পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে বসে আছে : জামায়াত সেক্রেটারি অবৈধভাবে ভারতে প্রবেশের সময় শিশুসহ ১৬ বাংলাদেশী আটক

সকল