১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

১৬ বছর পর পটুয়াখালীতে প্রকাশ্য জনসভায় আলতাফ হোসেন চৌধুরী

- ছবি : নয়া দিগন্ত

দীর্ঘ ১৬ বছর পটুয়াখালীতে প্রকাশ্যে জনসমাবেশ বক্তব্য রাখলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরী। পটুয়াখালীতে আগমন উপলক্ষে জেলা বিএনপির উদ্যেগে গণজমায়েত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আয়োাজিত গণ-সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাকসুদ আহমেদ বায়েজিদ পান্না।

এদিকে, সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণ-সমাবেশে যোগদেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে, আজ সকাল সাড়ে ১০টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দুমকির লেবুখালী পায়রা সেতুর টোল প্লাজায় এক পথসভায় তিনি অংশগ্রহণ করেন।

বিএনপির এই নেতা বলেন, ‘ভারত শুধু শেখ হাসিনাকে আশ্রয়ই দেয়নি দেশে অরাজকতা সৃষ্টির জন্য সকল ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। আওয়ামী লীগের প্রেতাত্মা, র-এর অ্যাজেন্ট এবং বিএনপির মধ্যে যেসব মোনাফেক রয়েছে তারা অনেক ভয়ঙ্কর। এদেরকে প্রতিহত করে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

এদিকে সকাল সাড়ে ১০টার পথসভায় বক্তব্যের শুরুতেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, ‘ছাত্র-জনতা আমাদের জন্য আল্লাহর রহমত হিসেবে এসেছিল।’

তিনি আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশকে উদ্ধার করায় সকল শিক্ষার্থী ও শিক্ষার্থীদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠান ও গনতন্ত্র ফিরিয়ে আনতে বর্তমান সরকারকে আমাদের সহযোগিতা করতে হবে।


আরো সংবাদ



premium cement