১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`
কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে

পটুয়াখালী বাউফল মহাসড়কে বিক্ষোভ ও গায়েবি জানাজা আদায় পবিপ্রবির

- ছবি : নয়া দিগন্ত

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের অংশ হিসেবে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল ও গায়েবি জানাজা পড়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১২টার দিকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল গেটের সামনে পটুয়াখালী বাউফল মহাসড়ক আবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। এ সময় তারা বিভন্ন স্লোগান দিতে থাকে, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’, ‘আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দিব না’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’। পরে কোঠা সংস্কার আন্দোলনে সারা দেশে মৃত্যু বরণকারী সকল শিক্ষার্থীদের উদ্দেশে গায়েবি জানাজা পড়ে কর্মসূচি শেষ করে।

এছাড়া সারাদেশে ছাত্র সমাজের ওপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দুমকিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টায় উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা সরকারি জনতা কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে লেবুখালী-বাউফল সড়ক দিয়ে নতুন বাজার হয়ে থানাব্রিজ বাজার ও পবিপ্রবি হয়ে পুনরায় জনতা কলেজের সামনে এসে মহাসড়ক অবরোধ করে। তারা বেলা ১১টা থেকে টানা আড়াইটা মিনিট পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে। পরে দুপুর আড়াইটার পর যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়।

অবরোধ চলাকালে শিক্ষার্থীদের ‘তুমি কে? আমি কে? রাজাকার রাজাকার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছ ‘, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘আমার ভাই মরলো কেন? প্রশাসন জবাব চাই, ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।


আরো সংবাদ



premium cement

সকল