০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
উত্তাল বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ, যানবাহন চলাচল বন্ধ

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ, যানবাহন চলাচল বন্ধ - ছবি : নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপরে হামলার প্রতিবাদে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার (১৬ জুলাই) বিকেল সাড়ে ৩টায় মহাসড়ক অবরোধ করেন তারা।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ি বিকেল ৩টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের হল ও শহরে থাকা শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে মিছিল নিয়ে জড়ো হতে থাকেন। পরে বেলা সাড়ে ৩টায় ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা স্লোগান দেয়, ‘আমার ভাই নিহত কেন প্রশাসন জবাব চাই, রাজপথে পুলিশ কেন প্রশাসন জবাব দে,
এসময় শিক্ষার্থীদের হাতে লাঠি ও বাঁশ দেখা যায়।

বরিশাল বিশ্ববিদ্যালয় আন্দোলকারী শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আমার ভাইদের হত্যা করা হয়েছে তার বিচার এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে আজকে আমাদের এই অবরোধ।

আন্দোলনকারী শিক্ষার্থী সুজন মাহমুদ বলেন, গতকাল সারারাত ঘুমাতে পারিনি। জাহাঙ্গীরনগরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আমার ভাইদের ওপরে হামলা করা হয়েছে। আমাদের যৌক্তিক আন্দোলনে হামলা কেন? এই হামলা করে তারা কি আমাদের দাবিয়ে রাখতে চায়? আমরা পরিষ্কার করে বলে দিতে চাই তাদের এই হীন ষড়যন্ত্র ব্যর্থ হবে। হামলা করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না। রাজপথে আমরা লড়ে যাব দাবি আদায় না হওয়া পর্যন্ত।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।


আরো সংবাদ



premium cement