২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

ইলিশ নিধন বন্ধের অভিযানে গিয়ে জেলেদের হামলায় পুলিশ ও ম্যাজিস্ট্রেট আহত

ইলিশ নিধন বন্ধের অভিযানে গিয়ে জেলেদের হামলায় পুলিশ ও ম্যাজিস্ট্রেট আহত - ছবি : সংগৃহীত

ভোলার বোরহান উদ্দিনের তেতুলিয়া নদীতে ইলিশ নিধন অভিযানে চালাতে গিয়ে জেলেদের হামলার মুখে পড়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ তার সাথে থাকা পুলিশ সদস্যরা।

রোববার রাতে তেতুলিয়া নদীর গঙ্গাপুর এলাকায় এ ঘটনা ঘটেছে বলে বিবিসি বাংলাকে জানান জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব।

তিনি বলেন, রাতে অভিযান চালাতে গিয়ে ম্যাজিস্ট্রেট দেখতে পান যে দু’টি নৌকার জেলেরা নিষেধাজ্ঞার মধ্যেও মাছ ধরার প্রস্তুতি নিচ্ছে। তখন তাদের থামতে বললে জেলেরা দ্রুত পালিয়ে যায়।

এ সময় স্পিডবোটে তাদের ধাওয়া দিলে জেলেরা স্পিডবোট লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ তার সাথে থাকা পুলিশের একজন এএসআই ও কনস্টেবল কিছুটা আহত হন। পরে নৌকা দু’টিসহ শাকিল নামের এক জেলেকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে, কুষ্টিয়ায় ইলিশ নিধন বন্ধ অভিযান চালাতে গিয়ে দুই পুলিশ কর্মকর্তা নিখোঁজ হয়েছেন।

কুমারখালী থানা পুলিশ জানিয়েছে, মা ইলিশ ধরা বন্ধে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে রোববার রাতে উপজেলার কয়া ইউনিয়নের বের কালুয়া গ্রামের জেলেপাড়ায় যান ছয়জন পুলিশ সদস্য ও দু’জন ইউপি মেম্বার। তারা মূলত ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে গিয়েছিলেন।

নদীর মাঝখানে দু’পক্ষের সংঘর্ষ বাঁধলে নৌকা ডুবে যায়। পরে চারজন পুলিশ সদস্যসহ দু’জন মেম্বার সাঁতরে পাড়ে উঠতে পারলেও পুলিশের দুই এএসআই এর কোনো খোঁজ পাওয়া যায়নি।

কুমারখালী থানার পুলিশ পরিদর্শক সুকল্যাণ বিশ্বাস জানান, নিখোঁজ দু’জনের সন্ধানে ডুবুরি কাজ করছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
বুধবার হজ প্যাকেজ ঘোষণা করা হবে : ধর্ম উপদেষ্টা গণভবন পরিদর্শনে গিয়ে উপদেষ্টাদের যে নির্দেশনা দিলেন ড. ইউনূস ‘৫ আগস্টের অভ্যুত্থানে দেশ কলঙ্কমুক্ত হয়েছে’ চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার মহা ধুমধাম করে বিয়ে দেয়া হলো দুষ্ট ও মিষ্টির গণ-অভ্যুত্থান সংক্রান্ত বিশেষ সেল গঠন বিয়ানীবাজারে আগুনে পুড়ল বসতঘর, ক্ষয়ক্ষতি অর্ধকোটি গত ৩ সপ্তাহে উত্তর গাজায় ১ হাজার মানুষ হত্যা করল ইসরাইল সাবেক স্বরাষ্ট্র সচিব মোস্তাফা কামাল কারাগারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক হত্যা মামলায় ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

সকল