২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

কাউখালীতে মা ইলিশ শিকারের অপরাধে জেলেকে কারাদণ্ড

এক মাসের বিনাশ্রম কারাদণ্ড - ছবি : নয়া দিগন্ত

পিরোজপুরের কাউখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার কচাঁ নদীতে মা ইলিশ শিকারের অপরাধে সাব্বির হোসেন (২৫) নামে এক জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা তাকে এ কারাদণ্ড প্রদান করেন।

কারাদণ্ড হওয়া জেলে উপজেলার চিড়াপাড়া গ্রামের হাফিজুল ইসলামের ছেলে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, অভিযানের সময় কচাঁ নদীতে মা ইলিশ ধরার অপরাধে ওই জেলেকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত চার হাজার মিটার অবৈধ জাল ও তিন কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে জব্দ করা মাছ স্থানীয় একটি এতিমখানায় বিতরণ করা হয়েছে ও জাল জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সম্মিলিত নূরানী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাওলানা ইসমাইল, মহাসচিব মাওলানা হারুন জীবপ্রযুক্তিতে বৈষম্য ও এনআইবি’র ডিজি নিয়োগে জটিলতার প্রতিবাদ উদ্বোধনী দিনে সন্তোষজনক সাড়া পায়নি ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’ ‘ফ্যাসিবাদের প্রোডাক্ট’ রাষ্ট্রপতিকে যে কারণে সরানোর বিপক্ষে রিজভী দেশের মানুষ আর লগি-বৈঠার তাণ্ডব দেখতে চায় না : আব্দুল জব্বার সিরাজগঞ্জে সাবেক এমপি হেনরীর প্রধান সহযোগী গ্রেফতার শেখ হাসিনা ও তার পরিবারের প্লট বাতিলের দাবিতে রূপগঞ্জে রাজউকের কার্যালয় ঘেরাও ‘বৈষম্যহীন ইনসাফপূর্ণ সমাজ গড়তে চায় জামায়াত’ ‘ইসরাইলি হামলা থেকে ফিলিস্তিনের অসহায় নারী, শিশু ও বৃদ্ধরাও রেহায় পাচ্ছে না’ ‘২৮ অক্টোবরের হত্যাকাণ্ড ছিল দেশ ও জাতিসত্তাবিরোধী ষড়যন্ত্র’ নাজমুলের অধিনায়কত্ব ছাড়ার আনুষ্ঠানিক চিঠি পাইনি : ফাহিম

সকল