২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

কাঁঠালিয়ায় ঘূর্ণিঝড় দানার আঘাতে শিক্ষাপ্রতিষ্ঠান-বসতঘর বিধ্বস্ত

- ছবি : নয়া দিগন্ত

বঙ্গোপসাগরে প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলা ঝালকাঠির কাঁঠালিয়ায় ঝড়ে চাম্বল ও মেহগনি গাছ পরে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের ছিটকি নেছারিয়া সিনিয়র মাদরাসার টিনশেড ভবন বিধ্বস্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি শুরু হয়েছে।

এর আগে, বুধবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো: জহিরুল ইসলামের সভাপতিত্বে ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করা হয়েছে। সভায় দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

ঘূর্ণিঝড়ে উপজেলার সদরের বড় কাঁঠালিয়া গ্রামের জেলে আলতাফ হোসেন জমাদ্দারের বসত-ঘর এবং গাছ পড়ে একই গ্রামের কৃষক আবু হানিফের একটি গরু মারা গেছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গাছপালা ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে বিষখালী নদী তীরবর্তী আমুয়া, হেতালবুনিয়া, মশাবুনিয়া, চিংড়াখালী, জয়খালী, কাঁঠালিয়া সদর, বড় কাঁঠালিয়া, কচুয়া, শৌলজালিয়া, রঘুয়ারচর, তালগাছিয়া, আওরাবুনিয়া ও জাঙ্গালিয়ার গ্রামের নিচু এলাকা প্লাবিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে সংকট তৈরির অপচেষ্টা চলছে : লেবার পার্টি কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে প্রবাসীর স্ত্রীর ঘর থেকে আটক খালেদা জিয়ার বিরুদ্ধে ৪২ জনকে হত্যার মামলা খারিজ বাগেরহাটে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ক্যান্সার টিকার ক্যাম্পেইন ফরিদপুরে যেভাবে সন্ত্রাসী সংগঠন হয়ে ওঠে ছাত্রলীগ কানাডার সাথে সেনাপ্রধানের বৈঠকে ভিসা সহজীকরণ ও প্রতিরক্ষা সহযোগিতায় গুরুত্ব সাকিবের বিকল্প নয়, নিজের নামেই পরিচিত হতে চান মিরাজ দানার প্রভাবে পাইকগাছায় বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হওয়ার আশঙ্কা ঘূর্ণিঝড় 'দানা'র প্রভাবে উপকূলীয় ১৪ জেলা প্লাবিত হওয়ার শঙ্কা জেলা ও মহানগরী জামায়াত আমিরদের নাম ঘোষণা যেভাবে ঘূর্ণিঝড় ‘দানা’র নামকরণ

সকল