২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬
`

পবিপ্রবিতে চাকরি পেলেন আন্দোলনে নিহত হৃদয় তাড়ুয়ার বোন

- ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চাকরি পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে নিহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় তাড়ুয়ার বোন নিতু রানী তাড়ুয়া।

বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ভিসি কার্যালয়ে ভিসি অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম তাকে চাকরির নিয়োগপত্র প্রদান করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এস. এম. হেমায়েত জাহান, প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান, অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন, অধ্যাপক ড. খোকন হোসেন, অধ্যাপক ড. আতিকুর রহমান, অধ্যাপক ড. এবিএম সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক আব্দুর রহিম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ হৃদয়ের বাবা রতন চন্দ্র তাড়ুয়া, মা অর্চনা রানী, বোন নিতু রানী ও বোনজামাই উপস্থিত ছিলেন।

হৃদয়ের বাবা বলেন, ‘আমাদের চলার কিছুই ছিল না...বিশ্ববিদ্যালয়ের প্রতি আমরা কৃতজ্ঞ, এই চাকরির মাধ্যমে আমরা উপকৃত হলাম।’

বোন নিতু রানী বলেন, ‘এটা আমার চাকরি না এটা হৃদয়ের চাকরি, আমাদের পরিবারের জন্য খুবই উপকার হলো।’

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, ‘আজ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জুলাই বিপ্লবের গণঅভ্যুত্থানের এক শহীদের পরিবারের পাশে দাঁড়ানোর সৌভাগ্য হয়েছে। এটি শুধু রাষ্ট্রের দায়বদ্ধতা না সকল শহীদের প্রতি দায়বদ্ধতা থেকে আমরা কাজটি করেছি। আপাতত তাকে অস্থায়ীভাবে যোগদানের নিয়োগপত্র প্রদান করা হলো, পরবর্তীতে ইউজিসির অনুমোদনসহ যাবতীয় প্রক্রিয়া শেষে তাকে স্থায়ী করা হবে।’


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আনন্দ মিছিল ঘূর্ণিঝড় ‘দানা’ নিয়ে সর্বশেষ যা জানা যাচ্ছে ঘূর্ণিঝড় দানা : রাঙ্গাবালী ও পায়রা বন্দর এলাকায় বৃষ্টি ও দমকা হাওয়া কুয়াকাটায় ঘূর্ণিঝড় দানার আঘাতে ঘরবাড়ি বিধ্বস্ত দানার প্রভাবে ভান্ডারিয়ায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, প্রস্তুত ৫২ আশ্রয়কেন্দ্র বেতাগীতে ঘূর্ণিঝড় দানায় কৃষকের মৃত্যু গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ ৩ জনকে অব্যাহতি হাসিনা পালানোর আগ মুহূর্ত পর্যন্ত তাণ্ডব চালিয়েছে নারায়ণগঞ্জ ছাত্রলীগ মধ্যরাতে স্থলভাগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় দানা আরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির প্রশাসনিক কাঠামো পুনর্মূল্যায়নে কমিটি গঠন মেহেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

সকল