২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

পবিপ্রবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি শুরু

পবিপ্রবিতে ডোপ টেস্টের মাধ্যমে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) জিএসটি গুচ্ছভুক্ত স্নাতক পর্যায়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তির চূড়ান্ত কার্যক্রম শুরু হয়েছে।

এ সময় প্রথমবারের মতো ডোপ টেস্টের (মাদক পরীক্ষা) মাধ্যমে মাদকমুক্ত শিক্ষার্থীদের ভর্তি চূড়ান্ত করছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

রোববার বেলা ১১টার দিকে পবিপ্রবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ ভর্তি কার্যক্রম শুরু হয়।

এ সময় বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের সহায়তায় শিক্ষার্থীদের ডোপ টেস্টের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম।

ভর্তি কার্যক্রমে প্রফেসর মো: হামিদুর রহমান, ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো: জিল্লুর রহমান, প্রক্টর প্রফেসর আবুল বাশার খান, রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, ছাত্রবিষয়ক উপ-উপদেষ্টা ড. এবি এম সাইফুল ইসলাম, প্রধান মেডিক্যাল কর্মকর্তা ডা. মো: মিজানুর রহমানসহ বিভিন্ন হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ‘জিএসটি গুচ্ছ পদ্ধতিতে চূড়ান্ত ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের রোববার ২০ অক্টোবর থেকে ২২ অক্টোবর (মঙ্গলবার) প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে নিজ নিজ অনুষদে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে।’

বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য উপস্থিত ২৩-২৪ সেশনের আইন ও ভূমি প্রশাসন অনুষদের শিক্ষার্থী মো: সাইম আহসান নাইস বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রসাশন আমাদের সেশন থেকে ভর্তির জন্য ডোপ টেস্ট বাধ্যতামূলক করেছে, বিষয়টি পজিটিভ এবং যথাযথ একটা উদ্যোগ বলে মনে করি। একজন শিক্ষার্থী উচ্চতর শিক্ষার জন্য শারীরিক এবং মানসিকভাবে ফিট কিনা তা এই টেস্টের মাধ্যমে বোঝা যাবে।’

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘এ বছর থেকেই আমরা ডোপ টেস্টের যাত্রা শুরু করলাম। এবার এ টেস্ট যাদের পজিটিভ আসবে তাদের পারিবারিক কাউন্সিলিং শেষে ভর্তির সুযোগ দেয়া হবে। তবে আগামী শিক্ষাবর্ষ থেকে পরিপূর্ণভাবে ডোপ টেস্টের রিপোর্টের ভিত্তিতেই শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। যারা ডোপ টেস্টের পরীক্ষায় পজিটিভ তারা ভর্তির জন্য বিবেচিত হবে। এ বিষয়ে সকলের সহযোগিতাও কামনা করেছেন তিনি।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল