১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

‘অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে রাষ্ট্র ব্যর্থ হয়ে যাবে’

ভোলা জেলার ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে অধ্যাপক মজিবুর রহমান - ছবি : নয়া দিগন্ত

অন্তর্বর্তী সরকার ব্যর্থ হলে রাষ্ট্র ব্যর্থ হয়ে যাবে, এ সরকারকে ব্যর্থ হতে দেয়া যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির সাবেক সংসদ সদস্য অধ্যাপক মজিবুর রহমান। তিনি বলেন, রাষ্ট্রকে সংস্কার করে
এ অন্তর্বর্তী সরকারের অধীনে দ্রুত নির্বাচন দিতে হবে।

শনিবার সকালে ভোলা শিল্পকলা অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ জামায়াতে ইসলামী ভোলা জেলার ইউনিয়ন প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মজিবুর রহমান বলেন, জুলাই বিপ্লবের শহীদরা রক্ত দিয়ে আমাদের ঋণী করেছেন। আজকে তাদের আত্মত্যাগের কারণে আমরা বাকস্বাধীনতা পেয়েছি।

তিনি বলেন, বিগত ১৭ বছর আওয়ামী লীগের গুম হত্যা ও নির্যাতনের কারণে এই ভোলাতে জামায়াতে ইসলাম প্রকাশ্য কোনো সভা-সমাবেশ করতে পারেননি। সেসময়ে গোপনেই সংগঠনের কাজ এগিয়ে নিতে হয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার বিতাড়িত হওয়ার পর দেশে এখন একটা স্থিতিশীল নিরাপদ পরিবেশ বিরাজ করছে।

সম্মেলনে ভোলা জেলা জামায়াতে ইসলামীর আমির মোহাম্মদ জাকির হোসাইনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামী ভোলা জেলার নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম।

কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ভোলা জেলার সেক্রেটারি কাজী মাওলানা হারুনুর রশিদের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা শূরা ও কর্ম পরিষদ সদস্য মাওলানা ইসমাইল হোসেন মনির, মাওলানা আব্বাস উদ্দিন, মাওলানা আক্তার উল্লাহ, মাস্টার বেলায়েত হোসাইন, উপাধ্যক্ষ অলিউল্লাহ কবির, মাওলানা জাকির হুসাইন, ভোলা সদর উপজেলার আমির মাওলানা কামাল হোসাইন, মনপুরা উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলাম, ভোলা পৌরসভার আমির মাওলানা জামাল উদ্দিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
নির্বাচন নিয়ে আমাদের অস্থিরতা ও তাড়াহুড়া নেই : ভিপি নুর ১৫ বছর মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারেনি : উপদেষ্টা আদিলুর ‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’ আ’লীগের আমলে কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা ক্রিকেটারদের প্রতি যে আহ্বান জানালেন বাংলাদেশ দলের নতুন কোচ ইসরাইল ইরানে কখন ও কোথায় হামলা চালাবে, জানেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে লেবার পার্টির ১৮ দফা প্রস্তাব কালীগঞ্জে জামায়াতের মোটর শোভাযাত্রা ও পথসভা তিন মাসের মধ্যে সর্বনিম্ন ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক, অধিকাংশ কোম্পানির দরপতন ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ১১২১ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের আরো ২ কর্মকর্তা রিমান্ডে

সকল