১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

ভুল তথ্য উপস্থাপনের প্রতিবাদে মুলাদীতে জামায়াতের সংবাদ সম্মেলন

ভুল তথ্য উপস্থাপনের প্রতিবাদে মুলাদীতে জামায়াতের সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

বরিশালের মুলাদী উপজেলায় ইসলামী আন্দোলন বাংলাদেশ মুলাদী উপজেলা শাখা আয়োজিত গণসমাবেশে কতিপয় ব্যক্তির যোগদানকে কেন্দ্র করে ভুল তথ্য উপস্থাপনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী মুলাদী উপজেলা শাখা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল ৩টায় মুলাদী প্রেসক্লাব মুলাদী প্রেসক্লাব (শাহজাহান মাহমুদ) হলরুমে এ সংবাদ সম্মেলন করা হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুলাদী উপজেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা মো: আবু সালেহ বলেন, ‘সম্প্রতি সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত একটি ভিডিও আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যতটুকু জানতে পেরেছি, ভিডিওটি গত ১২ অক্টোবর মুলাদীতে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি সমাবেশের। সংগঠনের উপজেলা সভাপতি এফ এম মাইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশের একটি পর্যায়ে কিছু ব্যক্তি মঞ্চে উঠে কেন্দ্রীয় নেতৃবৃন্দের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে ইসলামী আন্দোলনে যোগদান করেন।

এ সময় মাইকে বলতে শোনা গেছে, একজন খতিব ও মাদরাসা শিক্ষকের নেতৃত্বে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কিছু ব্যক্তি ইসলামী আন্দোলনে যোগদান করেছেন, কিন্তু ওই ভিডিওতে যাদেরকে ইসলামী আন্দোলনে যোগদান করতে দেখা গেছে কিংবা যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের কেউ জামায়াতে ইসলামীর জনশক্তি নন, অতীতেও কখনো ছিলেন না। জামায়াতে ইসলামী কিংবা তার কোনো অঙ্গ-সংগঠনের পদ-পদবীতে ওই ব্যক্তিরা কখনো ছিলেন না। এমনকি সংগঠনের প্রাথমিক জনশক্তি তালিকাতেও তাদের নাম নেই।’

তিনি আরো বলেন, গণতান্ত্রিক ও রাজনৈতিক স্বাধীনতার বাংলাদেশে যেকোনো ব্যক্তি যেকোনো দলে যোগদান কিংবা সমর্থন দিয়ে যেতে পারেন, এটি নাগরিক হিসেবে যেকোনো ব্যক্তির অধিকার। কারো এই অধিকারের বিষয় আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু জামায়াতে ইসলামীর সাথে সংশ্লিষ্টতা নেই এমন কাউকে জামায়াতের নেতাকর্মী হিসেবে পরিচয় দেয়ার বিষয়টি নিয়ে আমাদের আপত্তি আছে। তাই বন্ধুপ্রতীম রাজনৈতিক দলগুলোর প্রতি আমাদের অনুরোধ-জামায়াতে ইসলামীকে জড়িয়ে কোনো তথ্য প্রচারের আগে বিশেষ সতর্কতা অবলম্বন করবেন।


আরো সংবাদ



premium cement