০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী

পাথরঘাটায় চিকিৎসা সহায়তার চেক পেলেও টাকা পাননি ২ রোগী - ছবি : নয়া দিগন্ত

বরগুনার পাথরঘাটায় ২ ক্যান্সার রোগী চিকিৎসা সহায়তার চেক ব্যাংকে জমা দিলেও টাকা পাননি। মঙ্গলবার প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের হিসাব ব্লক আছে বলে জানান রূপালী ব্যাংক পাথরঘাটা শাখার ব্যবস্থাপক।

সহায়তাপ্রাপ্তরা হলো উপজেলার কাঠালতলী ইউনিয়নের তালুক চরদুয়ানী গ্রামের মো: শাহজাহানের স্ত্রী জয়নব বিবি এবং একই ইউনিয়নের কালিবাড়ি গ্রামের মো: জামালের স্ত্রী মোসা: রাবেয়া বেগম। তাদের দু’জনকে মোট ৯০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

ক্যান্সারে আক্রান্ত জয়নব বিবির স্বামী শাহজাহান জানান, দীর্ঘদিন যাবৎ তার স্ত্রী জয়নব বিবি ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ভুগছে। এক প্রতিবেশীর পরামর্শে বছর খানেক আগে তার সকল চিকিৎসাপত্রের কাগজপত্রসহ মন্ত্রণালয়ে আবেদন করেন। তিনি পাথরঘাটার ইউএনও অফিসের মাধ্যমে গত জুলাই মাসের মাঝামাঝি সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ৫০ হাজার টাকার একটি চেক পান। যাহার নম্বর ৭৮৩২০৬১ (সোনালী ব্যাংক, প্রধানমন্ত্রীর কার্যালয় শাখা, হিসাব নম্বর ০১০৭৩৩৩০০৪০৯৩)। ছাত্র-জনতার আন্দোলনের সময় হিসাব খুলে রূপালী ব্যাংক পাথরঘাটা শাখায় চেকটি জমা দেয়া হয়। দীর্ঘ দিন অপেক্ষার পর ব্যাংক থেকে জানানো হয় চেকটি নগদায়ন হয়নি।

রাবেয়া বেগমের স্বামী জামাল হোসেন জানান, তার স্ত্রীর নামেও ৪০ হাজার টাকার একটি চেক পেলে একই নিয়মে রূপালী ব্যাংকে জমা দেয়া হয় এবং তিনিও টাকা পাননি। তার চেক নম্বর ৭৮৩২০৪৬। চেক দু’টিতে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিন।

পাথরঘাটা শাখা রূপালী ব্যাংকের ব্যবস্থপক মো: মনিরুল ইসলাম জানান, জয়নব বিবি ও রাবেয়া বেগমের নামে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রদত্ত ৫০ হাজার ও ৪০ হাজার টাকার দু’টি চেক নিজ নিজ ব্যাংক হিসাবে জমা করা হলেও নগদায়ন না হয়ে গত ১৪ আগস্ট ফেরত আসে। ব্যাংক থেকে জানানো হয় হিসাবটি ব্লক অথবা ডরমেন্ট আছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকনুজ্জামান খান বলেন, চিকিৎসা সহায়তা হিসেবে প্রাপ্ত ব্যক্তিদের টাকা যাতে পেতে পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজন হলে পুনরায় চেক ইস্যুর জন্য অনুরোধ করা হবে।

 

 


আরো সংবাদ



premium cement