০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

মির্জাগঞ্জে এক পাঙ্গাশের দাম ১২০০০ টাকা

মির্জাগঞ্জে এক পাঙ্গাশের দাম ১২০০ টাকা - ছবি : নয়া দিগন্ত

পটুয়াখালীর মির্জাগঞ্জে পায়রা নদীতে ১৫ কেজি ওজনের একটি পাঙ্গাশ মাছ ১২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় মির্জাগঞ্জ মাজার-সংলগ্ন মির্জাগঞ্জ বাজারে মাছটি নিয়ে এলে আটজন মিলে ৮০০ টাকা কেজি দরে ১২ হাজার টাকায় কেনেন।

এর আগে মাছটি মঙ্গলবার দুপুরে মির্জাগঞ্জের জেলে বাবা জাহাঙ্গীর হাওলাদার ও তার ছেলে জাহিদ হাওলাদারে জেলের জালে ধরা পড়ে।

জেলে জাহাঙ্গীর হাওলাদারের সাথে কথা হলে তিনি জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার দুপুরে দিকে পায়রা নদীতে মাছ শিকারে বের হন বাবা ও ছেলে। পায়রা নদীর গোলখালী স্লুইস গেট এলাকা থেকে জাল ফেলে মুনারহালি চর এলাকার বিকেলে জেলেরা জাল তোলার সময় দেখতে পান বড় একটি পাঙ্গাশ। খুশি মনে তারা বিক্রির জন্য নিয়ে এলেন মির্জাগঞ্জ বাজারে। মাছটি ওজন দিয়ে দেখেন ১৫ কেজিতে ১০০ গ্রাম কম হয়েছে।

তিনি আরো বলেন, গত একমাস পর্যন্ত জালে কোনো মাছ পাইনি। ধার-দেনা করে সংসার চালাতে হয়। নদীতে মাছ না পেয়ে আমার ছেলে জাল ছিড়ে ফেলতে চায়। কিন্তু ছেলেকে ধৈর্য রাখতে বলি। কারণ সবকিছু ফয়সালর মালিক আল্লাহ। গত একমাসে সংসার চালাতে দেনা হয়েছি। আল্লাহ যা করনে মঙ্গলের জন্য করেন। তাই আজ হয় তো ১৫ কেজির একটা পাঙ্গাশ পেয়েছি। জালে মাছটি দেখে আত্মহারা হরে যাই। তবে মাছটি নৌকায় তুলতে অনেক কষ্ট হয়েছে। মাছটি উঠানোর পরে লেজদিয়ে কয়েকটি পিটান দিয়েছে ছোট্ট একটা নৌকায়। বুঝেছি একপর্যায়ে মাছটি চলে যাবে। অনেক কষ্টে পরে ডাঙায় তুলতে পারি।

মির্জাগঞ্জের সিনিয়র উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অ্যাসিস্ট্যান্ড মো: মিলন বিশ্বাস বলেন, মৎস্য সংরক্ষণ আইন সঠিকভাবে জেলেরা পালন করছে এবং সকল প্রকার অবৈধ জাল নদীতে ফেলা রোধ করার চেষ্টা চলমান রয়েছে। যার ফলে এখন নদীতে বড় বড় মাছ পাচ্ছেন জেলেরা।


আরো সংবাদ



premium cement