০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

মেয়াদোত্তীর্ণ ববি ছাত্রদলের কমিটি বাতিল

- ছবি : সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখা ছাত্রদলের মেয়াদোউত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাথে সাথে শিগগিরই নতুন কমিটি গঠনের কথা জানানো হয়েছে।

বর্তমান বরিশাল বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ রয়েছে।

মঙ্গলবার রাত ১২টায় কেন্দ্রীয় ছাত্রদলের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম রাহাত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। সাথে সাথে দ্রুত কমিটি দেয়ার কথাও উল্লেখ করা হয়েছে বিজ্ঞাপ্তিটিতে।

উল্লেখ্য, ২০২১ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের এই পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়। পূর্ণাঙ্গ কমিটি গঠনের তিন বছর পর কমিটি বিলুপ্ত ঘোষণা করলো সংগঠনটি। গত ৫ আগস্টে সরকার পতনের আগে ছাত্রলীগের ভয়ে ছাত্রসংগঠনটি ক্যাম্পাসে সক্রিয় হতে পারেনি। সরকার পতনের পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মেয়াদোত্তীর্ন এই কমিটি হলে কক্ষ দখল, ছাত্রলীগকে প্রশ্রয়সহ বেশ কিছু বিতর্কীত কাজ করে শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে। বিতর্ক ও চাপের মুখে অবশেষে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ ববি শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা এলো।

এর আগে, ২০১৬ সালে রেজা শরিফকে সভাপতি করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের প্রথম অংশিক কমিটি প্রকাশ করা হয়। পুনরায় ২০২১ সালে রেজা শরিফ ও হাসান আল হাসিবকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
হত্যার ৫০ বছর পর জার্মান গোয়েন্দার শাস্তি গফরগাঁওয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত যুবকের মৃত্যু পদার্থবিজ্ঞানে নোবেল পুরস্কার ঘোষণা আশুলিয়ায় শ্রমিককলোনীতে অগ্নিকাণ্ডে ২২ কক্ষ ভস্মীভূত, নিঃস্ব ১৬ পরিবার জম্মু-কাশ্মিরে এগিয়ে কংগ্রেস জোট, হরিয়ানায় বিজেপি আশুলিয়ায় শ্রমিক কলোনীতে আগুনে ২২ কক্ষ ভস্মীভূত উখিয়ায় ২ এনজিও কর্মীর লাশ উদ্ধার এক হাজার এতিম খাওয়ানোর শর্তে স্টার কাবাবকে ক্ষমা ২০ অক্টোবরের মধ্যে সেন্টমার্টিন নিয়ে কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হবে : পরিবেশ উপদেষ্টা ‘হালুয়াঘাটে এত পানি আমার জীবনে দেখিনি‘ আত্মগোপনে থাকা পুলিশ সদস্যদের ব্যাপারে জনসাধারণের সহায়তা চাইল ডিএমপি

সকল