০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

মঠবাড়িয়ায় অপহৃত এক শিশুকে উদ্ধার

মঠবাড়িয়ায় অপহৃত এক শিশুকে উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

ঢাকা থেকে অপহৃত আব্দুল্লাহ আল নুর তুষার (৮) নামে এক শিশুকে পিরোজপুরের মঠবাড়িয়া থেকে উদ্ধার করেছে র্যাব।

রোববার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় র্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার রাতে র্যাব-৮ ও র্যাব-২-এর যৌথ অভিযানে শিশুটিকে জেলার মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া এলাকার একটি দুর্গম স্থান থেকে উদ্ধার করা হয়।

র্যাব -৮ সূত্রে জানা গেছে, কয়েকমাস আগে মোবাইল ফোনে অপহরণকারী হৃদয়য়ের সাথে পরিচয় হয় শিশুটির মা বিলকিস বেগমের সাথে। একপর্যায় ওই অপহরণকারী শিশুটির মাকে ধর্মবোন বানিয়ে কয়েকবার দেখা করে। পূর্ব পরিচয় সূত্রে গত ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে ওই শিশুটির মা বিলকিস বেগম শিশুটিকে সাথে নিয়ে অপহরণকারী যুবক হৃদয়ের (৩০) সাথে দেখা করতে ঢাকার সদর ঘাটের সোয়ারীঘাট এলাকায় যান।

অপহরণকারী শিশুটিকে চিপস কিনে দেয়ার অজুহাত দিয়ে দোকানে নেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়। পরে শিশুটির মা অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে তিনি ওই দিন ঢাকার কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

র্যাব-৮ আরো জানায়, গত ২ অক্টোবর অজ্ঞাত স্থান থেকে অপহৃত শিশুটির মায়ের মোবাইল ফোনে কল করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। আর টাকা না দিলে শিশুটিকে হত্যা করা হবে বলে জানানো হয়।

শিশুটির বাবা মো: হেলাল উদ্দিন ওই দিন ডিএমপি ঢাকার কোতয়ালী থানায় একটি মামলা করেন। একইসাথে র্যাব-২-এর অধিনায়ক বরাবর আইনি সহায়তা চেয়ে একটি আবেদন করেন।

এ ঘটনায় গত শনিবার রাতে র্যাব আধুনিক তথ্য প্রযুক্তি ব্যাবহার করে অপহৃত শিশুটি ও অপহরণকারীর অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালান। র্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী অপহৃত শিশুটিকে আমড়াগাছিয়া খালের পাড়ে ফেলে পালিয়ে যায়।


র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র্যাব) মিডিয়া সেন্টারে আয়োজিত ব্রিফিংয়ে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো: মুনীম ফেরদৌস বলেন, অপহরণকারী হৃদয়ের মূল নাম বাদল। তিনি ছদ্মনামে বিভিন্ন অপরাধমূলক কাজ করেন। এতে তার স্ত্রীও তাকে সহযোগিতা করে। এলাকায় তাদের অনেক দেনা রয়েছে। তাই প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে অর্থ আদায় করেন তারা। যদিও অভিযানে তাদের গ্রেফতার করতে পারেনি র্যাব।

র্যাব-৮-এর সহকারী পরিচালক অমিত হাসান জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement