০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

সাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত

সাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত - ছবি : নয়া দিগন্ত

মৌসুমী বায়ুর প্রভাবে কুয়াকাটাসহ উপকূলীয় এলাকায় থেমে থেমে মাঝারি ধরণের বৃষ্টিপাত হচ্ছে। এতে অনেক নিচু স্থানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবিরা।
এদিকে মৌসুমী বায়ু তথা বৈরী আবহাওয়ার ফলে কুয়াকাটা-সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল রয়েছে। আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। বাতাসের চাপ কিছুটা বেড়েছে। নদ-নদীর পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে কিছুটা বেড়েছে।

উপকূলীয় এলাকা দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা করছে আবহাওয়া অফিস। তাই পটুয়াখালীর পায়রাসহ সব সমুদ্রবন্দরকে ০৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছধরা ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। বঙ্গোপসাগর উত্তাল থাকায় অনেক মাছ ধরা ট্রলার মৎস্য বন্দর আলীপুর-মহিপুর শিববাড়িয়া নদে নিরাপদ আশ্রায় নিয়েছেন।

জেলে মোশারেফ মাঝি বলেন, এ বছর দু’ চারটি ট্রলার মালিক ছাড়া সব ট্রলারের মালিক ও জেলেরা মাছ না থাকার কারণে ঋণের বোঝা মাথায় নিয়ে চিন্তিত। এমনিতেই সাগরে তেমন মাছ নেই, তার পরে আবার হঠাৎ করে আবহাওয়া খারাপ হওয়ায় সাগরে গিয়ে ঠিকমত জাল ফেলা যাচ্ছে না।


আরো সংবাদ



premium cement
যেভাবে আবেদন করা যাবে পুলিশের উপ-পরিদর্শক ও কনস্টেবল পদে ডিমের দাম হঠাৎ ১০ থেকে ২০ টাকা বাড়ার কারণ কী যাদের নিয়ে প্রধান উপদেষ্টার সাথে বিএনপির সাক্ষাৎ পাকিস্তানে উগ্রবাদীদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ, নিহত ১১ চলতি বছর কার হাতে উঠবে শান্তিতে নোবেল? ইসরাইলি হামলায় গাজার ৮৫ শতাংশ পানি-পয়ঃনিষ্কাষণ ব্যবস্থা ধ্বংস বুড়িচংয়ে জামায়াতের রোকন সম্মেলন অনুষ্ঠিত পাহাড়চূড়ায় ভাসছে ‘জাহাজ’ রামুর স্বপ্নতরী পার্ক মিত্ররা ইসরাইলের সাথে ‘যুদ্ধে পিছ পা হবে না’: ইরান সংস্কার কর্মকাণ্ডে অগ্রগতি আশানুরূপ নয় : কর্নেল অলি ডিবি কার্যালয়ে থাকবে না আর কোনো আয়নাঘর ও ভাতের হোটেল : মল্লিক

সকল