০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তালতলীতে দুই কর্মীকে হাতুরি দিয়ে পেটানোর বিচার চাইলেন বিএনপির আহ্বায়ক

তালতলীতে দুই কর্মীকে হাতুরী দিয়ে পেটানোর বিচার চাইলেন বিএনপির আহবায়ক - ছবি : নয়া দিগন্ত

বরগুনার তালতলীতে বিএনপির ইমরান হোসেন ফোরকান ও জহিরুল হক ছোট্টর ওপর সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম লিটুর নেতৃত্বে হামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা বিএনপির আহ্বায়ক শহিদুল হকসহ ভুক্তভোগী পরিবার।

নেতা-কর্মীদের ওপরে নৃশংস হামলার বর্ণনা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন উপজেলা বিএনপির আহ্বায়ক শহিদুল হক। একইসাথে হামলায় জড়িত আওয়ামী লীগের সন্ত্রাসীদের কঠিন বিচার দাবি করেন তিনি।

বুধবার (২ অক্টোবর) বেলা ১১টার দিকে তালতলী প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলন করেন উপজেলা বিএনপির আহ্বায়ক শহিদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন হামলায় ক্ষতিগ্রস্ত ইমরান হোসেন ফোরকানের বৃদ্ধ মাসহ দু’পরিবারের সদস্যরা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১৭ বছরে বিএনপির কোনো দলীয় কর্মকাণ্ডে অংশগ্রহণ করেননি। কিন্তু ৫ আগস্টের সরকার পতনের পরে ৮ আগস্ট থেকে মাথাচারা দিয়ে উঠছেন ফরহাদ হোসেন আক্কাস মৃধা। তিনি এলাকার চিহ্নিত আওয়ামী সন্ত্রাসী ও সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম লিটুর বাহিনীকে দলে প্রবেশ করিয়ে দখলদারি, চাঁদাবাজি ও বিএনপির আন্দোলন সংগ্রামে অংশগ্রহণকারী ও ত্যাগী নেতা-কর্মীদের ওপর বর্বরোচিত হামলা চালিয়ে দলকে দুর্বল করে আওয়ামী লীগের মিশন বাস্তবায়ন করেছে। এরই ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর বিকেল ৪টার দিকে আওয়ামী সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্রসহ তালতলী বাজারে শোডাউন দেয়। এ সময় ডাচ্ বাংলা বুথের দক্ষিণ পাশে বিএনপি নেতা জহিরুল হক ও ফোরকান দাঁড়িয়ে ছিল। হঠাৎ নজরুল ইসলাম লিটুসহ তার বাহিনী জহিরুল হক ছোট্টর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে কথার কাটাকাটি হয়। একপর্যায়ে তালতলী উপজেলা বিএনপির আহ্বায়কের ভাই বিএনপি নেতা জহিরুল হক ছোট্ট ও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জাসাসের সভাপতি ইমরান হোসেন ফোরকানকে ফরহাদ হোসেন আক্কাস ও নজরুল ইসলাম লিটু তার চাচাত ভাই রিয়াজসহ তাদের সন্ত্রাসী বাহিনী এলোপাতারি মারধর ও হাতুরি-ইট দিয়ে মাথাসহ সমস্ত শরীর থেঁতলে দেয়। রক্তাক্ত ও অচেতন অবস্থায় তারা পড়ে থাকলে স্থানীয়রা ওই দু'জনকে উদ্ধার করে প্রথমে তালতলী হাসপাতালে নিলে যান।

কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা আহতের অবস্থা গুরুতর দেখে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এ ঘটনায় থানায় নজরুল ইসলাম লিটু ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন আক্কাস মৃধাসহ ২৯ জনের নামে মামলা দায়ের করেছেন ছোট্টর ভাই দুলাল।

তিনি আরো বলেন, আক্কাস মৃধা তার নিজ ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তার সন্ত্রাসী বাহিনীকে নির্দেশ দেন। রামদা, হাতুড়ি, রডের পাইপ, কাঠ ও লাকড়ি, ইটের টুকরা, মারবেল, ছটকা সংগ্রহ করে জমা রাখতে সন্ত্রাসী বাহিনীকে প্রস্তুত থাকতে বলেন।

উপজেলা বিএনপির আহ্বায়ক শহিদুল হক নেতাকর্মীদের ওপরে নৃশংস সন্ত্রাসী হামলার বর্ণনা দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কান্না জড়িত কণ্ঠে বলেন, ফরহাদ হোসেন নানা সময় বির্তকিত ছিল দলের ভেতরে। বর্তমানে আওয়ামী লীগের নেতাদের সাথে নিয়ে তিনি নিজেই বিএনপি নেতাদের ওপরে এভাবে নৃশংস হামলা চালায়। আমি দীর্ঘদিন বিএনপির দলীয় রাজনীতির সাথে জড়িত। আমি দলের হাইকমান্ডের নিকট আবেদন করছি শহীদ জিয়ার আদর্শের প্রকৃত বিএনপি নেতা-কর্মীদের রক্ষায় এই বহুরূপী, দখলদার ফরহাদ হোসেন আক্কাসকে দল থেকে বহিষ্কার ও হামলাকারী লিটুসহ তার বাহিনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তিনি আরো বলেন, নজরুল ইসলাম লিটু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিরোধিতা করেছেন। যার একাধিক প্রমাণ আমাদের কাছে আছে।

এ বিষয়ে ফরহাদ হোসেন আক্কাস মৃধা বলেন, সংবাদ সম্মেলনে তিনি যে বিষয়ে অভিযোগ করেছেন তা মিথ্যা। তিনিই আওয়ামী লীগের সময় সকল সুযোগ নিয়েছেন। এখন তাকে দল থেকে বহিষ্কার না করলে উপজেলা বিএনপি ক্ষতিগ্রস্ত হবে।

 


আরো সংবাদ



premium cement
গণতন্ত্র রক্ষার জন্য জিয়া পরিবার অপরিহার্য : এস এম জিলানী শ্রমিক অসন্তোষ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে : সচিব শিবচরে পুকু‌রে ডু‌বে স্কুলশিক্ষার্থীর মৃত্যু ঈদগাঁওতে থানা ভাঙচুরের মামলায় গ্রেফতার ৪ আর্থিক খাতের দুর্বলতা মোকাবেলায় টাস্কফোর্সকে সহায়তা করছে বাংলাদেশ ব্যাংক : আইএমএফ দেড় কোটির বেশি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হয়নি দক্ষিণ আমেরিকায় বিরল ‘অগ্নিবলয়’ তৈরি করবে সূর্যগ্রহণ বাগেরহাটে বিএনপি-ছাত্রদলের হামলা, ছাত্রশিবিরের ১৫ জন আহত আবারো বাড়ল ডিমের দাম মিজানুর রহমান আজহারীকে স্বাগত জানালেন আহমাদুল্লাহ-সাইফুল্লাহ বিশ্বসভায় প্রফেসর ইউনূসের ‘নতুন বাংলাদেশ’

সকল