২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

৫৫ দিন পর ছাত্রআন্দোলনে নিহত কিশোরের লাশ উত্তোলন

৫৫ দিন পর ছাত্রআন্দোলনে নিহত কিশোরের লাশ উত্তোলন - ছবি : নয়া দিগন্ত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া কিশোর ওমর ফারুকের (১৬) লাশ দাফনের ৫৫ দিন পর উত্তোলন করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড থেকে লাশটি উত্তোলন করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

চরফ্যাশনের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সালেক মূহিত লাশ উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, আদালতের নির্দেশে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ৫৫ দিন পর ফারুকের লাশটি উত্তোলন করা হয়। লাশ উত্তোলনের সময় ফারুকের মা-বাবা, ভাই-বোন, মামলার তদন্ত কর্মকর্তা ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা মো: তরিকুল ইসলাম জানান, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন চলাকালে ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি ফুটওভার ব্রিজের নিচে গুলিবিদ্ধ হয়ে ফারুকের মৃত্যু হয়। এরপর ৬ আগস্ট স্বজনরা গ্রামের বাড়ি ভোলার চরফ্যাশনের নুরাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে লাশটি দাফন করেন। লাশটি বিনা ময়নাতদন্তে দাফন করায় আদালতের নির্দেশে দাফনের ৫৫ দিন পর লাশটি উত্তোলন করা হয়।

তিনি আরো জানান, ফারুকের মৃত্যুর ঘটনায় তার বাবা মিলন ফরাজি ১১ সেপ্টেম্বর ঢাকার সিএমএম আদালতে ৫৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

ওমর ফারুকের বাবা বলেন, সংসারে দরিদ্রতা থাকায় মাত্র ১৬ বছর বয়সে ফারুককে ঢাকার একটি মুদি দোকানে দিয়েছিলেন। ওই দোকানে তিনি শ্রমিক হিসেবে কাজ করতেন। ঘটনার দিন রাতে দোকান থেকে বাসায় ফেরার পথে মোহাম্মদপুর এলাকার একটি ফুটওভার ব্রিজের নিচে গুলিবিদ্ধ হয়ে ফারুক মারা যান। এরপর ১১ সেপ্টেম্বর ৫৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করি।

তিনি আরো বলেন, আমার ছেলে পুলিশের গুলিতেই মারা গেছে। গুলিতে তার সমস্ত শরীর জর্জরিত। আমি আমার ছেলে হত্যার বিচার চাই। আমার ছেলের খুনিদের বিচারের আওতায় আনার জন্যই আমি মামলাটি করেছি।


আরো সংবাদ



premium cement
নারী-পুরুষ, শিশু-কিশোর কেউ হাসিনার গণহত্যা থেকে রেহাই পায়নি : গোলাম পরওয়ার পাবনায় বালু উত্তোলনের নিয়ন্ত্রণ নিয়ে গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০ ঈদগাঁওতে পুকুরে ডুবে যুবকের মৃত্যু নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে অনুপ্রবেশকালে আটক ৩ ট্রেন আসতে বিলম্ব হওয়ায় স্টেশন অবরোধ, ভাঙচুরের চেষ্টা ব্রাহ্মণবাড়িয়ার ‘ছানামুখী’ পেল জিআই পণ্যের স্বীকৃতি লিফটের ৪০ ফুট নিচ থেকে অর্ধগলিত লাশ উদ্ধার এবার ইয়েমেনে হুথিদের ওপর হামলা চালিয়েছে ইসরাইল ১ অক্টোবর থেকে সাড়ে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালের রানওয়ে সৈয়দ জিয়াউল মাইজভাণ্ডারী ট্রাস্টের মহিলা মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ১১ বছর পর বিএনপির ১১৫ নেতা-কর্মী খালাস

সকল