২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দেশের উন্নয়ন কাজ বন্ধ হয়নি, হবেও না : উপদেষ্টা সাখাওয়াত

অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত ড. এম সাখাওয়াত হোসেন - নয়া দিগন্ত

অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, বর্তমান সরকার কোনো উন্নয়ন কাজ বন্ধ করেনি, করবেও না। অনেকেই মনে করেছিলেন, কী না কী হয়, প্রকল্পগুলো বন্ধ হয়ে যেতে পারে। তবে আমরা কোনো কাজ বন্ধ করি নাই। অর্থনৈতিক কর্মকাণ্ডের সাথে রাজনৈতিক সংশ্লিষ্টতা নেই।

তিনি বলেন, বাংলাদেশ সরকার বিদেশ থেকে যেসব পণ্য আমদানি করে, তার মধ্যে থেকে ২০ থেকে ৩০ শতাংশ পায়রা বন্দরের মাধ্যমে করা যায় কি না, সে বিষয়ে পদক্ষেপ নেবেন, এতে করে চট্টগ্রাম ও মোংলা বন্দরের চাপ কমবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে দুই দিনের বিশেষ সফরে পটুয়াখালীর পায়রা বন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে সাথে আলাপকালে একথা বলেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয় রাজনৈতিক বিবেচনায় কোনো প্রকল্প গ্রহণ করবে না বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) সাখাওয়াত হোসেন।

উপদেষ্টা আরো বলেন, পায়রা সমুদ্র বন্দর যেসব প্রকল্প চলমান রয়েছে তা তার নিজস্ব গতিতেই চলবে, এছাড়া বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয় কাজ করছে।

গতকাল তিনি পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত পায়রা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে কথা বলেন। আজ পায়রা বন্দরের সক্ষমতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং স্কিমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন।

এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল এডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বনিক, প্রকল্প পরিচালক কমোডোর রাজিব ত্রিপুরাসহ বন্দর ও মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভারতে গুরুতর অপরাধে যুক্ত নাবালকদের ‘সাজা’ নিয়ে কেন বারবার বিতর্ক পিরোজপুরে হত্যার দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন জবি শিক্ষক মিল্টন বিশ্বাসের পদত্যাগ এবং স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ সেনাবাহিনীর নারী সদস্যদের হিজাব পরিধানের বাধা কাটল চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবে সভাপতি মজিব, সম্পাদক সাইফুল ছাত্র-জনতার ত্যাগের এ অর্জন ব্যর্থ হতে দেয়া যাবে না : মোসাদ্দেক আলী বলেশ্বর নদ থেকে ভাসমান লাশ উদ্ধার ইন্দোনেশিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬, আহত ৪ মোংলায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী পলাতক আরো দুই হত্যা মামলায় গ্রেফতার শাহরিয়ার কবির

সকল