২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢাবিতে তোফাজ্জেলকে পিটিয়ে হত্যার বিচার দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা - প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে টাকা ও মোবাইল চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন তোফাজ্জল হোসেনকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বরগুনার পাথরঘাটায় মানববন্ধন করেছে স্থানীয়রা।

রোববার সকাল ১০টার দিকে উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের সপ্তগ্রাম মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন করেন। এতে যোগ দিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার স্থানীয় লোকজন।

পরে সড়কে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, তোফাজ্জল হোসেনকে চোর সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। তার পরিচয় যেই হোক না, সে হত্যাকারী। এমন বিচার করতে হবে যেন কেউ এরকম ঘটনা আর না ঘটাতে পারে। তোফাজ্জলের সেই শিশু ও কৈশোর থেকে আমরা দেখে এসেছি। সে কখনো চুরি করেনি। পেটের ক্ষুধায় বিভিন্ন সময় বিভিন্ন লোকের কাছে গিয়ে চেয়ে খেয়েছে।

সে মোবাইল আর টাকা চুরি করতে পারে না বলে দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন কাঁঠালতলী সপ্তগ্রাম মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক এমাদুল হক শামসু, মাহমুদুল হাসান, খাদিজা বেগম, পাথরঘাটা উপজেলা ছাত্রদলের যুগ্ন-আহ্বায়ক নাহিদুল ইসলাম গাজী, কাঁঠালতলী ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম মিঠু, শিক্ষার্থী রাজু প্রমুখ।

গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে একদল শিক্ষার্থী তোফাজ্জল হোসেনকে চোর সন্দেহে রাতে দফায় দফায় নির্যাতন করে, পরে সেখান থেকে শাহবাগ থানায় দিয়ে দেয়। সেখান থেকে হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তোফাজ্জল বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী ইউনিয়নের তালুক চরদুয়ানী গ্রামের মরহুম আব্দুর রহমানের ছেলে।


আরো সংবাদ



premium cement